ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

মোস্তাফিজ ঝলক ছাপিয়ে গেলেন আভিস্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
মোস্তাফিজ ঝলক ছাপিয়ে গেলেন আভিস্কা ছবি: সোহেল সরওয়ার

বল হাতে বহুদিন পর ঝলক দেখালেন মোস্তাফিজুর রহমান। কিন্তু ৭২ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দিয়ে সব আলো কেড়ে দিলেন আভিস্কা ফার্নান্দো। এই লঙ্কান ওপেনারের ঝড়ো ব্যাটিংয়ে ভর করেই ৭ উইকেট হারিয়ে ১৬৩ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৬তম ম্যাচে শনিবার (২১ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং বেছে নেয় রংপুর রেঞ্জার্স।  

রংপুরের আমন্ত্রণে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি চট্টগ্রামের।

স্কোর বোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই মোস্তাফিজের বলে বোল্ড হন ওপেনার সিমন্স। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পতনের মাঝে একাই লড়াই করে যান আভিস্কা ফার্নান্দো। তুলে নেন দুর্দান্ত এক ফিফটি।  

দলীয় ৯৫ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে বিদায় নেওয়ার আগে আভিস্কার ব্যাট থেকে আসে ৪০ বলে ৭২ রানের ইনিংস। ৮টি চার ও ৪টি ছক্কায় সাজানো এই ইনিংস। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান আসে নুরুল হাসানের ব্যাট থেকে। আগের ম্যাচের নায়ক চ্যাডউইক ওয়ালটন এই ম্যাচে করেছেন ১৪ বলে ১৬ রান।

এদিকে আভিস্কা ঝড়ের মাঝেই বল হাতে দুর্দান্ত পারফর্ম করেন মোস্তাফিজ। তিন ওভার শেষে তার বোলিং ফিগার ছিল দেখার মতো (৩ ওভারে ৯ রান খরচে ২ উইকেট)। তবে শেষ ওভারে লিয়াম প্লাঙ্কেটের চার আর ছক্কাসহ ১৪ রান খরচ করায় শেষ পর্যন্ত তার বোলিং ফিগার আর আহামরি থাকেনি।

রংপুরের হয়ে বল হাতে মোস্তাফিজের পাশাপাশি ২ উইকেট পেয়েছেন লুইস গ্রেগরিও। ১টি করে উইকেট তুলে নিয়েছেন মুকিদুল ইসলাম, মোহাম্মদ নবী ও সঞ্জিত শাহ।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯ এর সর্বশেষ