ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

প্রাণহীন বিপিএলে আশার সঞ্চার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
প্রাণহীন বিপিএলে আশার সঞ্চার ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: প্রতি বছরের মতো বিপিএলের মান বাঁচানোর দায়িত্বটা যেন চট্টগ্রামের হাতেই। বিপিএলের ঢাকা পর্বের ম্যাচ গুলোতে যখন দর্শক শূন্যতা দেখা যায়, তখন চট্টগ্রামে এসেই প্রাণ ফিরে পায়। এবারও তার ব্যতিক্রম নয়। দু'দিন পরে হলেও বিপিএলকে পুরোনো চেহারা দিয়েছে চট্টগ্রামবাসী। 

বন্ধের দিন হওয়ায় অন্যান্য দিনের তুলনায় শুক্রবার (২০ ডিসেম্বর) দর্শক সংখ্যা বেড়ে যায় জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে। তার সাথে যুক্ত হয়েছে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পারফরম্যান্স।

পুরো টুর্নামেন্টে দলটি ছুটছে যেন লাগামহীন ভাবে। সেই সাথে প্রায় প্রতিদিনই হাসছে ইমরুল কায়েসের ব্যাট। তাই তাদের অনুপ্রেরণা দিতেই মাঠে হাজির দর্শক।

ছবি: সোহেল সরওয়ারঅথচ মাত্র কয়েকদিন আগেও দর্শকের দেখা পাওয়া প্রায় অসম্ভব ছিল। দর্শক শূন্যতায় বিপিএলের আকাশে যে মেঘ জমেছিল, দর্শক পূর্ণতায় এক নিমেষেই যেন কেটে গেল।  

শুক্রবার খেলা শুরুর আগে থেকে ফটক গুলোতে উপচে পড়া ভিড় দেখা যায়। ঘণ্টা খানেকের মধ্যেই ভরে উঠে পুরো গ্যালারি। প্রতি চার ছক্কায় দর্শকদের আনন্দ উল্লাস চোখে পরার মতো।  

ছবি: সোহেল সরওয়ারসুদূর কক্সবাজার থেকেও খেলা দেখার উদ্দেশ্যে চট্টগ্রাম এসেছেন অনেকে। এমনই একজন জুনায়েদ আহমেদ। তিনি জানালেন, 'টিকিটের মূল্য বেশি হলেও শুধু চট্টগ্রামের খেলা দেখতে এসেছি। এবারের আসরে চট্টগ্রাম ভালো খেলছে। তারা যেভাবে খেলছে টুর্নামেন্টে শিরোপা জিতলে অবাক হওয়ার কিছু থাকবে না। '

তবে বিসিবির সমালোচনা করে তিনি বলেন, 'টিকিটের মূল্য এত বেশি করা ঠিক হয়নি। তাছাড়া এ ধরনের বড় টুর্নামেন্ট গুলো ঢাকা কেন্দ্রিক হওয়ায় দর্শক শূন্যতা বেশি দেখা যাচ্ছে। কর্তৃপক্ষের উচিত খেলা গুলোকে সব বিভাগীয় শহরে ছড়িয়ে দেয়া। '

ছবি: সোহেল সরওয়ারবাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
এমএম/এমআরপি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯ এর সর্বশেষ