ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

তামিমের অভাব অনুভব করছে ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
তামিমের অভাব অনুভব করছে ঢাকা ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: গত কয়েক দিন ধরে চট্টগ্রামে শীতের প্রকোপটা বেশ টের পাওয়া যাচ্ছে। সূর্যের দেখা পেতে প্রায় সকাল দশটা। কিন্তু এতেও বসে নেই খেলোয়াড়রা। বেশ আটঘাট বেঁধেই অনুশীলনে নেমেছেন ঢাকা প্লাটুনের ক্রিকেটাররা।

গত ম্যাচে স্বাগতিক দলের কাছে পরাজয়ের দগদগে ক্ষত তাড়িয়ে বেড়াচ্ছে দলের ক্রিকেটারদের। একদিকে দলে পাকিস্তানি খেলোয়াড় ওয়াহাব রিয়াজের অনুপস্থিতি, তার ওপর লোকাল বয় তামিমের অসুস্থতা যেন মরার ওপর খাঁড়ার ঘা টিম ম্যানেজম্যান্টের জন্য।

 

শুক্রবার (২০ ডিসেম্বর) দুপুরে সর্তীথ এনামুল হক বিজয়ের কণ্ঠেও একই সুর। ওয়াহাব, তামিমের অনুপস্থিতি দলের শক্তির মাত্রাকে কমিয়েছে বলে দাবি বিজয়ের।

অনুশীলন শেষে বিজয় সাংবাদিকদের বলেন, ‘তামিম ভাই অসুস্থ এবং ওয়াহাব রিয়াজ ছিল না। আশা করছি তারা দলে ফিরবেন। তামিম ভাইকে সবাই মিস করছে। তিনি থাকলে পুরো দলই উজ্জীবিত থাকে। হাই স্কোরিং ম্যাচে তিনি যদি একটা ভালো শুরু এনে দেন তাহলে দলের জন্য ভালো হয়। আগামী ম্যাচে তিনি দলের সাথে যোগ দিলে আলাদা উদ্দীপনা আসবে। ’

এবারের বিপিএল'র উইকেটে প্রচুর রান হচ্ছে, আগে থেকে কারা জিতবে তা নিশ্চিত করা যাচ্ছে না বলে মনে করছেন দলের এই ওপেনার। বিজয় যোগ করেন, ‘চট্টগ্রামে বড় স্কোরিং ম্যাচ হচ্ছে। হারার চেয়ে বড় কথা ম্যাচ গুলো দারুণ হচ্ছে। আমাদের হাতে যে সময় আছে তার মধ্যে আমাদের ভুল গুলো নিয়ে যদি কাজ করি, তাছাড়া উন্নতি করার জায়গা গুলো নিয়ে কাজ করতে পারি তাহলে পরের ম্যাচ গুলোতে ভালো করতে পারবো। ’

নিজের ব্যাটিংয়ে আরও উন্নতি করার চেষ্টা করছেন বলে জানান তিনি। বিজয় বলেন, ‘খেলায় যে ভুল গুলো হচ্ছে চেষ্টা  করছি সেগুলো শুধরে ভালো খেলার। তাছাড়া ওপেনারদের দায়িত্ব ভালো একটা শুরু এনে দেয়া। যেটাতে তামিম ভাই বেশ পারদর্শী। আশা করছি তাকে সাপোর্ট দিতে পারবো পরের ম্যাচ গুলোতে। অবশ্যই আমারও একটা দায়িত্ব আছে ভালো একটা সূচনা  করার। প্রথম ছয় ওভারকে ভালোভাবে ব্যবহার করার চেষ্টা থাকবে। ’

এদিকে, শুক্রবার প্রথম ম্যাচে রংপুর রেঞ্জার্স এবং খুলনা টাইগার্স মুখোমুখি হয়। এতে ৪৫ বল বাকি থাকতে ৮ উইকেটে জয় পায় খুলনা।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘন্টা, ডিসেম্বর ২০, ২০১৯
এমএম/এমআরপি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa