ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

বিপিএলে নাসিরের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
বিপিএলে নাসিরের রেকর্ড ছবি: বাংলানিউজ

চলমান বিপিএলের ১২তম ম্যাচে মুখোমুখি হয়েছিল স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আর ঢাকা প্লাটুন। ম্যাচে ১৬ রানে জিতেছে মাহমুদউল্লাহ রিয়াদের চট্টগ্রাম। আর দুই দল এই ম্যাচে রান তুলেছে ৪২৬।

চার-ছক্কার এই ম্যাচে খরুচে বোলারের নাম নাসির হোসেন। চট্টগ্রামের এই অলরাউন্ডার ৪ ওভার বল করে নিয়েছেন দুটি উইকেট।

তাতে খরচ হয়েছে ৬০ রান।

বিপিএলে এক ম্যাচে সবচেয়ে বেশি রান দেওয়া বোলার এখন নাসির। টুর্নামেন্টের সব আসর মিলিয়ে সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড এটি।

আগের রেকর্ডটি ছিল মোহাম্মদ সাদ্দাম হোসেনের। গত বিপিএলে চট্টগ্রামেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৪ ওভারে ৫৯ রান দিয়েছিলেন খুলনা টাইটান্সের এই পেসার।

ইনিংসের তৃতীয় ওভারে বোলিং আক্রমণে আসেন নাসির। নিজের প্রথম ওভারে ১৩ রান দেন। দ্বিতীয় ওভারে দেন ১৪ রান। ১৩তম ওভারে নিজের তৃতীয় ওভারটি করতে আসেন। দারুণ খেলতে থাকা মুমিনুল হককে ফিরিয়ে দেওয়ার সেই ওভারে খরচ করেন আরও ১০ রান।

ততক্ষণ বেশ ভালোই ছিল নাসিরের বোলিং ফর্ম। নিজের শেষ ওভারে এসেই যত তালগোল পাকিয়ে না ভোলার একটি ওভার করে বসেন। নাসিরের শেষ ওভারটিতে টানা তিন বলে তিন ছক্কার পর একটি বাউন্ডারি মারেন ঢাকার দলপতি মাশরাফি বিন মুর্তজা। অবশ্য পঞ্চম বলে মাশরাফিকে বিদায় করেন নাসির।

নাসির ও সাদ্দামের পর সবচেয়ে খরুচে বোলিং আল আমিন হোসেন ও মেহেদি হাসান রানার। গত বিপিএলে তারা ৪ ওভারে দিয়েছিলেন ৫৭ রান। নাসিরের বাজে রেকর্ডের দিন সেই রানাই ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন। ৪ ওভারে ২৩ রান খরচায় রানা নিয়েছেন তিনটি উইকেট।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa