ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

মাহমুদউল্লাহ-ইমরুল ঝড়ে রান পাহাড়ে চট্টগ্রাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
মাহমুদউল্লাহ-ইমরুল ঝড়ে রান পাহাড়ে চট্টগ্রাম ছবি: সোহেল সরওয়ার

ঘরের মাঠে ব্যাট হাতে ঝড় তুলেছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মাহমুদউল্লাহ রিয়াদ ও ইমরুল কায়েস। ওপেনিংয়ে ঝড়ো ফিফটির দেখা পেয়েছেন সিমন্সও। এই তিনের বিধ্বংসী ব্যাটিংয়ে ঢাকা প্লাটুনের সামনে ৪ উইকেট হারিয়ে ২২২ রানের পাহাড়সম লক্ষ্য ছুড়ে দিয়েছে চট্টগ্রাম। 

বিপিএলের ইতিহাসে এটা তৃতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এর আগে গত আসরে রংপুর রাইডার্স ২৩৯ আর কুমিল্লা ভিক্টোরিয়ান্স ২৩৭ রান সংগ্রহ করেছিল।

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১২তম ম্যাচে বুধবার (১৮ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং বেছে নেয় ঢাকা প্লাটুন। কিন্তু এই সিদ্ধান্ত যে ভুল ছিল তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন চট্টগ্রামের ব্যাটসম্যানরা।

ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার সিমন্স ও আভিস্কা ফার্নান্দো। দুজনের ওপেনিং জুটিতে আসে ৫১ রান। ১৩ বলে ২৬ রানের ছোট ঝড়ো ইনিংস খেলে লঙ্কান ওপেনার বিদায় নিলেও দুর্দান্ত সব শট খেলে ফিফটি তুলে নেন সিমন্স। ইমরুল কায়েসের সঙ্গে ৫০ রানের জুটি গড়ে রান আউটের শিকার হওয়ার আগে এই ক্যারিবীয় ওপেনারের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৫৭ রানের ইনিংস। ৫টি চার ও ৪টি ছক্কায় সাজানো এই ইনিংস।

ছবি: সোহেল সরওয়ারদুই ওপেনার বিদায় নিলেও রানের চাকা থামতে দেননি ইমরুল ও মাহমুদউল্লাহ। দুজনে স্ট্রোকের ফুলঝুরি ছুটিয়ে গড়েন ৬২ রানের অনবদ্য এক জুটি। দলীয় ১৬৩ রানে সালাউদ্দিন শাকিলের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ফেরার আগে মাত্র ২৪ বলে ৪০ রানের ঝড়ো ইনিংস উপহার দেন ইমরুল। এই ইনিংস খেলার পথে ৫টি চার ও ১টি ছক্কা হাঁকিয়েছেন এই বাঁহাতি।

ইমরুল বিদায় নিলে রানের ফোয়ারা ছুটানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন মাহমুদউল্লাহ। ব্যাট হাতে প্রতিপক্ষের বোলারদের তুলোধুনা করে মাত্র ২৮ বলে ৫৯ রানের অসাধারণ এক ইনিংস খেলেন চট্টগ্রামের অধিনায়ক। তার ইনিংসটি ৫টি চার ও ৪টি ছক্কায় সাজানো। দলীয় ১৯১ রানে হাসান মাহমুদের বলে ক্যাচ তুলে দিয়ে মাহমুদউল্লাহ বিদায় নেওয়ার পর চ্যাডউইক ওয়ালটন ও নুরুল হাসানের ব্যাটে ২০০ ছাড়ানো সংগ্রহে পৌঁছে যায় চট্টগ্রাম। ১৮ বলে ২৭ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন ওয়ালটন।

বল হাতে ২ উইকেট নিয়েছেন ঢাকার হাসান মাহমুদ। আর এক উইকেট সালাউদ্দিন শাকিলের। তবে রান খরচের দিক থেকে ঢাকার সব বোলারই ছিলেন অকৃপণ। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ৩ ওভারে ৪২ রান খরচ করে ছিলেন উইকেটশূন্য। ২ ওভারে ৩৩ রান খরচ করেছেন মেহেদি হাসান। আর ২ উইকেট তুলে নিতে ৪ ওভারে ৫৫ রান খরচ করেছেন হাসান মাহমুদ।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯ এর সর্বশেষ