ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

সান্তোকির ‘নো’ বল নিয়ে কিছুই করার নেই টেকনিক্যাল কমিটির

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
সান্তোকির ‘নো’ বল নিয়ে কিছুই করার নেই টেকনিক্যাল কমিটির সান্তোকির করা নো বল: ছবি-সংগৃহীত

ফিক্সিংয়ের প্রস্তাব গোপন রাখায় এক বছর নিষিদ্ধ সাকিব আল হাসান। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসর হচ্ছে তাকে ছাড়াই। বিপিএল শুরু আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ফিক্সিংয়ের ব্যপারে এবার কাউকে কোনো ধরনের ছাড় দেয়া হবে না।
 

কিন্তু বিপিএলের প্রথম দিনেই দেখা দিল ফিক্সিং বিতর্ক। সিলেট থান্ডারের ক্যারিবীয় পেসার ক্রিসটোফার সান্তোকি করে বসেন বিশাল এক নো বল।

জায়ান্ট স্ক্রিনে দেখে প্রশ্ন ওঠে নো বল নিয়ে। এরপর সন্দেহজনক একটি ওয়াইড বলও করেন তিনি। এখানেই শেষ নয়। শুক্রবার (১৩ ডিসেম্বর) রাজশাহী রয়্যালসের বিপক্ষেও সন্দেহজনকভাবে রান আউট হয়েছেন সান্তোকি।

ব্যাপারটি যখন আলোচনার তুঙ্গে তখন শনিবার (১৪ ডিসেম্বর) সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এবারের বিপিএলের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান রকিবুল হাসান। তিনি জানান, এ বিষয় নিয়ে তার কিছুই করার নেই।

রকিবুল বলেন, ‘যে নো বলটা নিয়ে আলোচনা হচ্ছে তা নিয়ে টেকনিক্যাল কমিটি কিছু করবে না। এটা পড়ে যায় বেটিংয়ের… ম্যাচ ফিক্সিং তো না। এগুলো বেটিংয়ের পর্যায়ে পড়ে, যেটাকে স্পট বেটিং বলি আমরা। এটা দেখবে অ্যান্টি করাপশন ইউনিট। গভর্নিং কাউন্সিলের কাছে যারা নাকি দায়িত্বে ছিলেন তারা। ক্রিকেট বোর্ডের মনোনিত একজন ডিরেক্টর উনি জিনিসটাকে সামনে আনবেন। এতো বড় একটা নো বল, যেটা আমিরকে  (মোহাম্মদ) দেখেছিলাম লর্ডসে করেছিল। এটা আমি কমেন্ট করতে পারবো না। ’

সান্তোকির করা আলোচিত নো বলের সেই ম্যাচের ম্যাচ রেফারিও ছিলেন রকিবুল হাসান। ম্যাচ রিপোর্টে আম্পায়ারের কাছ থেকেও তেমন কোনো কিছু পাননি বলে জানান তিনি। বলেন, ‘আমি ম্যাচ রেফারি ছিলাম। আমার কাছে এই ধরনের কোনো কিছু আসে নাই। ’

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
আরএআর/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa