ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

সান্তোকির ‘নো’ বল নিয়ে সন্দেহ সিলেটের পরিচালকেরও

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
সান্তোকির ‘নো’ বল নিয়ে সন্দেহ সিলেটের পরিচালকেরও ছবি: সংগৃহীত

ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও সেটি গোপন রাখার কারণে এক বছরের জন্য সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ বাংলাদেশ ক্রিকেট দলের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। তাই এবারের বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরুর আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়ে দিয়েছিলেন, এবারের বিপিএলে কোনো ছাড় দেয়া হবে না।

প্রতি দলের সঙ্গে ফিক্সিংয়ের সামগ্রিক বিষয় দেখভালের জন্য একজন করে কর্মকর্তা দেয়া হয়েছে। কিন্তু বিপিএলের নতুন আসরের প্রথম ম্যাচেই ঘটেছে বিস্ময়কর এক ঘটনা।

অদ্ভুত দুই ওয়াইড ও নো বল করেছেন সিলেট থান্ডারের ক্যারিবীয় পেসার ক্রিসমার সান্তোকি।

‘নো’ বলটি ছিল অস্বাভাবিক রকমের। স্পট ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হওয়া পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরের সেই ‘নো’ বলের চেয়েও বড় ছিল সান্তোকির করা ‘নো’ বলটি। যা খালি চোখে দেখেই বলে দেয়া যায় এটা নিশ্চিত ফিক্সিং। খোদ সিলেট থান্ডারের পরিচালক তানজীল চৌধুরীও এটা নিয়ে প্রশ্ন তুলেছেন।

তানজিল চৌধুরী জানান, ‘সান্তোকির মতো কিছু কিছু ক্রিকেটারকে স্পন্সররা সরাসরি এজেন্টের সঙ্গে যোগাযোগ করে নিয়ে এসেছেন। সান্তোকি এমন একটি নো বল দিয়েছেন যেটা দেখে সন্দেহ হচ্ছে। আমি স্পন্সরের সঙ্গে কথা বলেছিলাম, তারা একাদশ নিয়ে কোনো ধরনের হস্বতক্ষেপ করেছিল কী না। তারা বলেছে কোনো ধরনের হস্তক্ষেপ করেনি। ’

তিনি আরও যোগ করেন, ‘এখন টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলতে হবে, ওরা কিছু বলেছিল কী না। আমার কাছে মনে হচ্ছে এটা ফিক্সিংয়ের অংশ। ’

** বিপিএলে শুরুতেই বিতর্কিত দুই ডেলিভারি

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
আরএআর/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯ এর সর্বশেষ

Alexa