ঢাকা, রবিবার, ১০ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

মাশরাফি-আফ্রিদি-তামিমদের ম্যাচেও গ্যালারি ফাঁকা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
মাশরাফি-আফ্রিদি-তামিমদের ম্যাচেও গ্যালারি ফাঁকা মাশরাফি-আফ্রিদি-তামিমদের ম্যাচেও গ্যালারি ফাঁকা-ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মাঠে গড়িয়েছে দুই দিন হলো। এবারের বিপিএলে আদতে টি-টোয়েন্টি ক্রিকেটের বড় কোনো তারকা নেই। ক্রিস গেইল খেলবেন দুই ম্যাচের জন্য। বড় তারকা বিদেশিদের মধ্যে শহীদ আফ্রিদি, শোয়েব মালিক, আন্দ্রে রাসেলের মতো তারকা ক্রিকেটার রয়েছেন। আর দেশি তারকাদের মধ্যে তামিম, মাশরাফি. মুশফিকরা আছেন। তবে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারছেন না বাংলাদেশের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান।

বিপিএলের দ্বিতীয় দিনেও স্টেডিয়ামে প্রত্যাশা অনুযায়ী দর্শক উপস্থিত হয়নি। যদিও এদিন মাশরাফি, তামিম, মুশফিক, আফ্রিদি, থিসারা পেরেরা, শোয়েব মালিক, আন্দ্রে রাসেলের মতো সব ক্রিকেটারাই মাঠে নেমেছিলেন।

তবু দর্শকদের মাঠে আনা সম্ভব হয়নি। ধরা যাক বড় বড় ক্রিকেটারা এবারের বিপিএলে নেই। কিন্তু মাশরাফ-আফ্রিদিদের মতো যারা আছেন তারাই-বা কম কিসের। তবে এই ম্যাচেও নেই দর্শক।

এবারে বিপিএলের টিকিটের মূল্য গ্রান্ড স্ট্যান্ডে ২০০০টাকা, ভিআইপ স্ট্যান্ড ও ক্লাব হাউজ ৫০০টাকা, নর্দার্ন এবং সাউর্দান স্ট্যান্ড ৩০০ টাকা ও ইস্টার্ন স্ট্যান্ড ২০০ টাকা। টিকিটের এই মূল্যের কারণেই হয়তো স্টেডিয়ামে দর্শকদের উপস্থিতি কম।

দর্শকদের সঙ্গে কথা বলেও পাওয়া গেল মিশ্র প্রতিক্রিয়া। তাদের কেউ কেউ বলেন এবারের বিপিএলের প্রচারণাটা ভালোভাবে হয়নি, কে কোন দলে খেলবে কেউই ভালো করে জানেন না। তাদের কথায় হয়তো যুক্তিও আছে। সাংবাদিকদের ইন্টারভিউয়ের সময় অনেক ক্রিকেটারই নিজেদের দলের নামটা ভালোভাবে বলতে পারেনি অনেক সময়।

আবার যারা ক্রিকেট বোঝেন তাদের মতে বারবার দলের নাম পরিবর্তন হলে দর্শকদের আগ্রহের জায়গা থাকে না। বিপিএলের একটা ধারাবহিকতা থাকা প্রয়োজন বলে তারা মনে করেন। একই দল বিভিন্ন সময় বিভিন্ন নামে খেললে দর্শক মাঠে আসার আগ্রহ হারিয়ে ফেলে।

তবে কারণ যাই হোকনা কেনো এবারের বিপিএলে এখন পর্যন্ত দর্শকের উপস্থিতি আশানূরূপ হয়নি। বাকি ম্যাচগুলোতে দর্শক মাঠে আসবে এটাই সবার প্রত্যাশা থাকবে।

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
আরএআর/এমএমএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa