ঢাকা, রবিবার, ১০ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

মিডিয়াকে দোষ দিয়ে ভালো খেলতে পারার সুযোগ কম: মাশরাফি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
মিডিয়াকে দোষ দিয়ে ভালো খেলতে পারার সুযোগ কম: মাশরাফি মাশরাফি। ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম দিনের ম্যাচে সিলেট থান্ডার্সের বিপক্ষে দারুণ এক ইনিংস খেলেন চট্টগ্রামে চ্যালেঞ্জার্সের ইমরুল কায়েস। ৩৮ বলে ৬১ রানের ইসিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন তিনি। 
 

এমন এক অনবদ্য ইনিংস উপহার দেওয়ায় ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ইমরুলকে সাংবাদিকরা প্রশ্ন করেন, ঘরোয়া ক্রিকেটে ভালো খেললেও জাতীয় দলে কেনো মলিন পারফরম্যান্স হয় তার। জবাবে সোজা ব্যাট চালান ইমরুল।

জানান, সাংবাদিকদের সমালোচনার কারণেই ফর্মে থাকেন না তিনি।
 
বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) রাজশাহী রয়্যালসের কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরেছে টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দল ঢাকা প্লাটুন। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার ঢাকার অধিনায়ক মাশরাফিকে প্রশ্ন করা হয়েছিলো, ক্রিকেটারদের ফর্মহীনতার পেছনে সাংবাদিকরা দায়ী কিনা।

জবাবটা একটু অন্যভাবে দিয়েছেন মাশরফি, ‘আমার কাছে মনে হয়, আপনাদেরও ব্যক্তিগতভাবে বিষয়গুলো না নেওয়া উচিত। অনেকে আবার হ্যান্ডেল করতে অভ্যস্ত নয়। অনেক সময় দেখা যায় যে, অনেক খেলোয়াড় আছে যারা আউট সাইড জিনিস গুলোও গ্র্যাব করে। প্রফেশনাল ইমেজ ধরে রাখতে হবে। আমি খারাপ করলে আপনি লিখতে বাধ্য। আমি ভালো করলেও আপনি লিখতে বাধ্য। তাই এটা ব্যক্তিগতভাবে না নিয়ে চলাটা ভালো। অনেকেই এগুলো পড়ে বা দেখে। হয়তো সে চাপটা মাথায় নিয়ে নেয়। যেটা পেশাদার জীবনে প্রয়োজন নেই। ’

মাশরাফি আরও বলেন, ‘পেশাদারি জায়গা থেকে চিন্তা করলে আপনিও একটা জায়গায় আছেন, খেলোয়াড়রাও আছে। যে যার কাজ করবে, সেটাই স্বাভাবিক। মিডিয়াকে দোষ দিয়ে তো ভালো খেলতে পারার সুযোগ কম। মিডিয়ার লেখালেখির কারণে যদি মাথায় ঝামেলা তৈরি করে তাহলে সেটা উপেক্ষা করা ভাল। বড় খেলোয়াড়রাও এটাই করে। আমার কাছে মনে হয়, যার যেটা পেশা সেখানে স্ট্যান্ড নেওয়া জরুরী। আপনি খেলোয়াড়, আপনি খেলা নিয়ে চিন্তা করেন বাইরের চিন্তা বাদ দিয়ে। ’

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
আরএআর/ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa