bangla news

বাংলাদেশে এসে শূন্যের সেঞ্চুরি করলেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১২ ৬:১২:৪৪ পিএম
ডাক মেরে সাজঘরে ফিরছেন আফ্রিদি: ছবি-শোয়েব মিথুন

ডাক মেরে সাজঘরে ফিরছেন আফ্রিদি: ছবি-শোয়েব মিথুন

অনেক রেকর্ডের মালিক তিনি। এক সময় ওয়ানডেতে দ্রুততম সেঞ্চুরির মালিকও ছিলেন শহীদ আফ্রিদি। অবশ্য তার ৩৭ বলের সেঞ্চুরির রেকর্ডটি বহু আগে হাতছাড়া হয়ে গেছে। তবে ক্রিকেটের ‘বুম বুম’ খ্যাত তারকার এবার অন্যরকম এক সেঞ্চুরি হয়ে গেলো। স্বীকৃত ক্রিকেটে শততম ‘ডাক’ মেরেছেন আফ্রিদি। 

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) চলমান বঙ্গবন্ধু বিপিএলে রাজশাহী রয়্যালসের বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ে নামার প্রথম বলেই ‘গোল্ডেন ডাক’ নিয়ে সাজঘরে ফেরেন পাকিস্তানের এই অভিজ্ঞ অলরাউন্ডার। রবি বোপারার বলে উইকেটরক্ষক লিটন দাসের হাতে বন্দী হোন তিনি। সঙ্গে সঙ্গেই লজ্জাজনক এই সেঞ্চুরির তালিকায় প্রবেশ করেন আফ্রিদি। 

৩৯৮টি ওয়ানডেতে ৩০ বার শূন্য রানে আউট হয়েছেন আফ্রিদি। ২৭ টেস্টের মধ্যে ৬টি এবং ৯৯টি টি-টোয়েন্টিতে ৮টি মিলিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে মোট ৪৪ বার ডাক মেরেছেন আফ্রিদি। ওয়ানডেতে শূন্য রানে আউট হওয়ার ক্ষেত্রে কেবল তার উপরে আছেন শ্রীলঙ্কার সাবেক অলরাউন্ডার সনাৎ জয়াসুরিয়া। 

আফ্রিদির বাকি ৫৬ ‘ডাক’ এসেছে প্রথম শ্রেণি, লিস্ট ‘এ’ ক্রিকেট এবং ঘরোয়া টি-টোয়েন্টি থেকে। এছাড়া স্বীকৃত ক্রিকেটের বাইরেও শূন্য রানে আউট হওয়ার সুনাম আছে তার। 

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   বঙ্গবন্ধু বিপিএল ২০১৯
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-12 18:12:44