bangla news

রংপুরকে উড়িয়ে শুরু কুমিল্লার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১১ ৯:৫৭:১৬ পিএম
ছবি: শোয়েব মিথুন

ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় কুমিল্লা ওয়ারিয়র্স এবং রংপুর রেঞ্জার্স। নিজেদের প্রথম ম্যাচে রংপুরকে উড়িয়ে জয় তুলে নিয়েছে কুমিল্লা। রংপুর হেরেছে ১০৫ রানের ব্যবধানে।

টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কুমিল্লার দলপতি দাসুন শানাকা। দলপতির ঝড়ো ব্যাটে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে কুমিল্লা তোলে ১৭৩ রান। জবাবে, ১৪ ওভারে গুটিয়ে যাওয়ার আগে রংপুর তোলে মাত্র ৬৮ রান। চোটের কারণে জাকির হাসান ব্যাটিংয়ে নামেননি।

ছবি: শোয়েব মিথুনইনিংসের প্রথম বলেই রংপুরের দলপতি মোহাম্মদ নবী বোল্ড করেন কুমিল্লার ওপেনার ইয়াসির আলিকে। আরেক ওপেনার রাজাপাকশে ১৩ বলে তিন বাউন্ডারিতে করেন ১৫ রান। তিন নম্বরে নেমে সৌম্য সরকার ১৮ বলে তিন চার আর এক ছক্কায় করেন ২৬ রান। ডেভিড মালান ২৩ বলে ২৬ রান করে বিদায় নেন।

১৭ বলে তিন বাউন্ডারিতে ১৯ রান করে বিদায় নেন সাব্বির রহমান। মাঝে মাহিদুল ইসলাম ২, আবু হায়দার ৬ রান করে সাজঘরে ফেরেন। একপ্রান্ত থেকে সতীর্থদের আসা-যাওয়ার মাঝে ব্যাট হাতে জ্বলে উঠেন দলপতি শানাকা।

মাত্র ৩১ বলে তিনি করেন অপরাজিত ৭৫ রান। তার ইনিংসে ছিল তিনটি চার আর ৯টি ছক্কার মার।

ছবি: শোয়েব মিথুনশেষ ওভারে রংপুরের পেসার জুনায়েদ খানের ওভারে শানাকা তুলে নেন তিন ছক্কা আর একটি চার। তার আগের ওভারে মোস্তাফিজকে চারটি ছক্কা হাঁকিয়েছেন শানাকা। শেষ ২ ওভারে কুমিল্লা তুলেছে ৪৯ রান।

রংপুরের পেসার মোস্তাফিজ ৪ ওভারে ৩৭ রানে নেন দুটি উইকেট। লুইস গ্রেগরি ৩ ওভারে ২৫ রান দিয়ে পান দুটি উইকেট। সঞ্জিত সাহা ৪ ওভারে ২৬ রান খরচায় পান দুটি উইকেট। মোহাম্মদ নবী ৩ ওভারে ১৪ রান দিয়ে নেন একটি উইকেট। ৪ ওভারে ৪৭ রান দিয়ে কোনো উইকেট পাননি পাকিস্তানি পেসার জুনায়েদ খান। আর বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ ২ ওভারে ২৩ রান দিয়ে উইকেটশূন্য থাকেন।

ছবি: শোয়েব মিথুন১৭৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ঝড় তোলার আভাস দিলেও ৮ বলে দুই ছক্কায় ১৩ রান করে বিদায় নেন রংপুরের ওপেনার মোহাম্মদ শাহজাদ। আরেক ওপেনার মোহাম্মদ নাঈম ২৭ বলে করেন ১৭ রান। জহুরুল ইসলাম ৫, ফজলে মাহমুদ ১, লুইস গ্রেগরি ০ রানে সাজঘরে ফেরেন।

দলপতি মোহাম্মদ নবী ১০ বলে ১১ রান করলেও সঞ্জিত সাহা ০, তাসকিন ১ রান করেন। জুনায়েদ খান ৩, মোস্তাফিজ ৮* রান করেন। 

ছবি: শোয়েব মিথুনকুমিল্লার হয়ে ৩ ওভারে ১৪ রানে তিনটি উইকেট পান আল আমিন হোসেন। এরমধ্যে একবার হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন বিপিএলের প্রথম হ্যাটট্রিকম্যান আল আমিন। সৌম্য সরকার ২ ওভারে ১২ রান দিয়ে দুটি আর সানজামুল ইসলাম ২ ওভারে ৪ রান দিয়ে দুটি উইকেট তুলে নেন। মুজীব উর রহমান ৩ ওভারে ৭ রান দিয়ে একটি আর আবু হায়দার রনি ২ ওভারে ১৯ রান দিয়ে একটি করে উইকেট পান।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
এমআরপি

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট বঙ্গবন্ধু বিপিএল ২০১৯
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-11 21:57:16