ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

জাতীয় দলে ভালো খেলতে ‘স্বাধীনতা’ প্রয়োজন: ইমরুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
জাতীয় দলে ভালো খেলতে ‘স্বাধীনতা’ প্রয়োজন: ইমরুল ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে সিলেট থান্ডারকে হারিয়ে আসর শুরু করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আর এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন ইমরুল কায়েস। ম্যাচ সেরাও হয়েছেন তিনি। তবে ইমরুল ঘরোয়া ক্রিকেটে যতটা উজ্জ্বল, জাতীয় দলের জার্সিতে তেমনটা নন।

বুধবার (১১ ডিসেম্বর) ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ইমরুলকে এমন প্রশ্ন করা হলে তিনি জানান, ‘আপনাদের (সাংবাদিক) এই বলাটার জন্যই আমি ফর্ম থেকে হারিয়ে যাই। ফর্মে থাকতে থাকতে আমি ফর্ম থেকে হারিয়ে যাই।

তবে ইমরুলের এই উত্তরে অনেকটাই হতাশার ছাপ ফুটে ওঠে। এরপরই ব্যাখ্যা করেন, ‘আমার ক্যারিয়ারটা আরও কন্টিনিউ হতে পারতো, কিন্তু হয়নি। এটা নিয়ে আপসোস করে আর লাভ নেই। ইচ্ছা আছে আরও খেলার, সামনে যে কয়েক বছর খেলবো, ভালো ক্রিকেট খেলবো এটাই ইচ্ছা। জাতীয় দলে সিরিজে আমরা টি-টোয়েন্টি ম্যাচ খেলি দুইটা কি একটা। টেস্ট কিংবা ওয়ানডের পর টি-টোয়েন্টি খেলি। জাতীয় দলে একটা ম্যাচে রান না করলে পরের ম্যাচের জন্য খুব কঠিন হয়ে যায়। অার এখানে বিপিএলের আসরে আমি জানি, আমি ভালো খেলি আর খারাপ খেলি সব ম্যাচই খেলবো। এই স্বাধীনতাই বেশি গুরুত্বপূর্ণ, এই স্বাধীনতা যখন নিজের ভেতরে থাকবে তখন খেলাটা অবশ্যই পরিবর্তন হয়ে যাবে। ’

এ সময় ভারতের বিপক্ষে টেস্ট সিজের ব্যর্থতা নিয়ে কথা বলেন ইমরুল। টেস্টের জন্য আলাদাভাবে প্রস্তুতি নেওয়া ভালো বলে মনে করেন তিনি, ‘ইন্ডিয়া সিরিজে খারাপ করেছি এটা আমি নিজে থেকেও খুব আপসেট। কারণ আমাদের টেস্ট ম্যাচের প্রস্তুতিতটা আরও ভালো হওয়া উচিৎ বলে আমি মনে করি। যখন একটা টপ লেভেলের টিমের সঙ্গে খেলতে যাবেন, আপনি দুই-চার দিনের প্রস্তুতি নিয়ে কিংবা ন্যাশনাল লিগের মতো বোলারদের ফেস করে ওখানে গিয়ে খেলা অনেক কঠিন। এটা আমার জন্য না, পৃথিবীর সব বড় বড় ব্যাটসম্যানদের জন্য কঠিন। এই জায়গাগুলোয় আমার কিংবা আমাদের কাজ করা উচিৎ। ’

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
আরএআর/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯ এর সর্বশেষ