ঢাকা, সোমবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

বিএনপি

শিক্ষার্থীদের সনদ-মালপত্র ফেলে দেওয়ায় ছাত্রদলের নিন্দা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১০ ঘণ্টা, জুলাই ৪, ২০২০
শিক্ষার্থীদের সনদ-মালপত্র ফেলে দেওয়ায় ছাত্রদলের নিন্দা

ঢাকা: রাজধানীর কলাবাগানের ওয়েস্টার্ন স্ট্রিটের একটি বাড়ির নিচতলায় মেসে থাকা আট শিক্ষার্থীর তিনটি কক্ষের তালা ভেঙে তাদের শিক্ষা সনদ, শিক্ষাপ্রতিষ্ঠানের নিবন্ধনপত্র, বই–খাতাসহ যাবতীয় মালামাল বাড়িওয়ালা কর্তৃক ফেলে দেওয়া হয়েছে। 

ধানমন্ডিতে ওই বাড়িওয়ালা কর্তৃক শিক্ষার্থীদের মালামাল সিটি কর্পোরেশনে বুঝিয়ে দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

শুক্রবার (৩ জুলাই) রাতে ছাত্রদলের ভারপ্রাপ্ত দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারীর স্বাক্ষর করা সংবাদ বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় নেতারা বলেন, গত মার্চ মাসে করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতির কারণে লকডাউন থাকায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়।

ফলে শিক্ষার্থীরা তাদের বাসার কক্ষগুলো তালা মেরে গ্রামের বাড়িতে চলে যান। এই কারণে তারা ভাড়া দিয়ে যেতে পারেননি। এ সুযোগে বাড়ির মালিক তাদের কক্ষ ভেঙে শিক্ষাসনদসহ সব মালামাল ফেলে দেন। সামান্য ভাড়ার জন্য বাড়ির মালিকের এই কাজ কোনোভাবেই মানবিকতার মধ্যে পড়ে না।  

তারা আরও বলেন, করোনার এই দুঃসময়ে যেসব বাড়িওয়ালা পরিস্থিতি বিবেচনা না করে শুধু টাকার জন্য শিক্ষার্থীদের সঙ্গে যে অমানবিক আচরণ করছে তা কোনোভাবেই কাম্য নয়। শুধু বাসা ভাড়ার জন্য শিক্ষার্থীদের মালপত্র শিক্ষাজীবনের সনদ আবর্জনার স্তূপে ফেলে অথবা সিটি কর্পোরেশনের জমা দেওয়া কোনভাবেই মেনে নেওয়া যায় না।

নেতৃবৃন্দ শিক্ষার্থীদের শিক্ষাজীবনের মূল্যবান কাগজপত্র উদ্ধারের দাবি জানান এবং  বাড়ির মালিকদের বিচার দাবি করেন। এছাড়াও করোনার এই সময়ে সকল বাড়িওয়ালা ও হোস্টেল মালিকদেরকে শিক্ষার্থীদের প্রতি সর্বোচ্চ মানবিক আচরণ করার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ০৩১০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
এমএইচ/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa