ঢাকা, শনিবার, ৯ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ জমাদিউস সানি ১৪৪২

বিএনপি

ত্রাণ আওয়ামী লীগের নয় জনগণের টাকায় কেনা: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, মে ৫, ২০২০
ত্রাণ আওয়ামী লীগের নয় জনগণের টাকায় কেনা: রিজভী

ঢাকা: করোনা পরিস্থিতিতে গরীব, অসহায়, দুস্থ, দিন এনে দিন খাওয়া মানুষদের ত্রাণ দেওয়া নিয়ে সরকার অনৈতিক কর্মকাণ্ড করছে বলে অভিযোগ তুলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (৫ মে) রাজধানীর মিরপুরে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সহ-সভাপতি শেখ রবিউল আউয়ালের উদ্যোগে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন তিনি। মিরপুর থানা বিএনপি’র সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দুলুসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

সরকারের সমালোচনা করে রিজভী বলেন, অনাচার দুর্নীতির সরকার আছে বলেই করোনা মোকাবিলায় হিমশিম খেতে হচ্ছে। মানুষের আহাজারি, হাহাকার, কান্না শুনতে পাচ্ছি। নির্বাচিত সরকার থাকলে গরীব মানুষ ত্রাণ পেত। সামাজিক নিরাপত্তা নিশ্চিত হতো। মানুষকে মৃত্যুবরণ করতে হতো না। সাংবাদিক, পুলিশ আক্রান্ত হচ্ছে। আগাম প্রস্তুতি থাকলে মানুষ আক্রান্ত হতো না। কিন্তু যে সময় প্রস্তুতি নেওয়ার কথা ছিল, সে সময় সরকার অন্য কাজে ব্যস্ত ছিল। সঠিক পদক্ষেপ না নেওয়ায় এখন মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

‘সরকার করোনা মোকাবিলায় কার্যকর পদক্ষেপ না নিয়ে অফিস-আদালত, শপিং মলসহ অন্যান্য প্রতিষ্ঠান খুলে দিচ্ছে। এতে মানুষের জীবন আরও নিরাপত্তাহীন হয়ে পড়বে। ’

এই সংকটকালে সরকারের ভূমিকার সমালোচনা করে রিজভী আরও বলেন, অসহায়, দরিদ্র মানুষ যারা দিন আনে দিন খায়, কাজ না থাকায় তারা না খেয়ে আছেন, না খেয়ে মারা যাচ্ছেন। বিএনপি’র নেতাকর্মীরা সামর্থ্য অনুযায়ী ঢাকাসহ সারাদেশে অসহায় মানুষদের পাশে দাঁড়াচ্ছে। সরকারের চাপ, হুমকি থাকার পরও বিএনপি নেতাকর্মীরা ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে। আর সরকারি দলের লোকেরা জনগণের টাকায় কেনা ত্রাণ আত্মসাৎ করছে। ত্রাণের চাল, ডাল, তেল, নুন চুরি করছে সরকারদলীয় চেয়ারম্যান মেম্বার এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিনা ভোটে সব জায়গায় জোর করে চেয়ারম্যান-মেম্বার বানানো হয়েছে। তারাই এখন ত্রাণ চুরি করছে। সরকারি ত্রাণ আওয়ামী লীগের টাকায় কেনা নয়, এগুলো জনগণের টাকায় কেনা। তারা একদিকে যেমন চুরি করছে অন্যদিকে বিএনপি নেতাকর্মীদের নামে নানা ধরনের অপপ্রচার চালাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, মে ০৫, ২০২০
এমএইচ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa