ঢাকা, বৃহস্পতিবার, ১৪ মাঘ ১৪২৭, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ জমাদিউস সানি ১৪৪২

বিএনপি

ইসি-সরকারের প্রতি জনগণের আস্থা নেই: মওদুদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, মার্চ ৬, ২০২০
ইসি-সরকারের প্রতি জনগণের আস্থা নেই: মওদুদ

ঢাকা: সদ্য হয়ে যাওয়া ঢাকার দুই সিটি করপোরশন নির্বাচনকে কোনোভাবেই নির্বাচন বলা যায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, দলমত নির্বিশেষে সবাই বর্তমান নির্বাচন ব্যবস্থায় আস্থা হারিয়েছে। বর্তমান নির্বাচন কমিশন ও সরকারের প্রতি জনগণের আস্থা নেই। 

শুক্রবার (৬ মার্চ) বিকেলে রাজধানীর বাংলামোটর হক টাওয়ারে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের নির্বাচনোত্তর মতবিনিময় সভায় এসব কথা বলেন মওদুদ।

নির্বাচন ব্যবস্থার তীব্র সমালোচনা করে বিএনপির এ নেতা বলেন, সিটি নির্বাচন হয়নি।

এটাকে কোনোভাবে নির্বাচন হয়েছে বলে ধরে নেওয়া যায় না। সরকারি হিসেবে ২৫ শতাংশ ভোট পড়েছে। কিন্তু আমরা সবাই জানি ১০ শতাংশের বেশি ভোট পড়েনি। অর্থাৎ, আমরা বলতে পারি, জনগণ এই নিবাচন প্রত্যাখান করেছে। কারণ তারা ভোট দিতে যায়নি। এই ভোট নিয়ে রাজধানীর বুকে মেয়রের দায়িত্ব পালন করার নৈতিক অধিকার বা শক্তি নেই। তারা দুর্বল মেয়র হিসেবে পরিচিত হবেন। কারণ তারা জানেন, জনগণের সমর্থন ছাড়াই তারা মেয়র হয়েছেন।

তিনি বলেন, নির্বাচন প্রক্রিয়ায় মানুষের আস্থা নেই। এভাবে চলতে থাকলে ভবিষ্যতে ভয়াবহ অবস্থা হবে। মানুষ ভোটকেন্দ্রে যায়নি কেন? কারণ তারা জানে ভোট দিয়ে কোনো লাভ নেই। ভোট দিতে গেলে বিড়ম্বনায় পড়তে হয়। কারা জিতবে জনগণ আগে থেকেই জেনে গেছে । ভোটে বিশ্বাস করে না। সবকিছু মিলেই জনগণ নির্বাচন প্রত্যাখান করেছে। নির্বাচনের আগে আমাদের হাজার হাজার নেতাকর্মী প্রচারণায় অংশগ্রহণ করেছে। কিন্তু নির্বাচনের দিন ভোটকেন্দ্রে যায়নি। কেন যায়নি? ভয়-ভীতি, মামলা দিয়ে জেলে বন্দি করে রেখেছে। প্রশ্ন জাগে আওয়ামী লীগের লোকেরা কেন ভোট দিতে গেল না। তারা তো দাবি করে ৪৫ শতাংশ সমর্থন আছে। কেউ ভোট দিতে যায়নি, কারণ দলমত নির্বিশেষে বর্তমান নির্বাচন ব্যবস্থায় সবাই আস্থা হারিয়েছে। নির্বাচন কমিশন ও সরকারের প্রতি আস্থা নাই। সেটাই তারা সিটি নির্বাচনের মাধ্যমে জানিয়ে দিয়েছে।

ঢাকা মহানগর উত্তরের সিনিয়র সহ-সভাপতি বজলুল বাসিদ আঞ্জুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, বরকত উল্লাহ বুলু, আব্দুল আউয়াল মিন্টু প্রমুখ।

এছাড়াও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জহিরুল হক শাহজাদা মিয়া, ঢাকা-১০ আসনের উপনির্বাচনে বিএনপি মনোনিত ধানের শীষের প্রার্থী শেখ রবিউল আলম রবি, বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোসাদ্দেক আলী বুলবুল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল খান, নির্বাহী কমিটির সদস্য সোহরাব হোসেন, সেলিম রেজা হাবিব, যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি কে এম মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম পারভেজ, সাংগঠনিক সম্পাদক সোহেল রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, মার্চ ০৬, ২০২০
এমএইচ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa