ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ জমাদিউস সানি ১৪৪২

বিএনপি

‘মেগা প্রকল্পের কথা বলে সরকার জনগণের পকেট কাটছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, মার্চ ২, ২০২০
‘মেগা প্রকল্পের কথা বলে সরকার জনগণের পকেট কাটছে’

ব‌রিশাল: কেন্দ্রীয় বিএনপি’র যুগ্ম মহাসচিব ও বরিশাল নগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, মেগা প্রকল্পের কথা বলে অবৈধ সরকার জনগণের পকেট কাটছে। 

সোমবার (০২ মার্চ) বেলা ১২টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার টাউন হল চত্বরে জ্বালানী বিদ্যুৎ ও ওয়াসার পানি’র মূল্য বৃদ্ধির প্রতিবাদে বরিশাল মহানগর বিএনপি’র আয়োজনে অনুষ্ঠিত এক মানববন্ধননে সভাপতি’র বক্তব্যে এসব কথা বলেন মজিবর রহমান সরোয়ার।  

বর্তমান সরকারের সমালোচনা করে বিএনপির এ নেতা বলেন, দিনের পর দিন দ্রব্যমুল্যের ঊর্ধ্বগতি সাধারণ মানুষের জীবনযাত্রাকে ব্যাহত করছে।

এই সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারছে না। প্রতিনিয়তই নিত্যপণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে। বিদ্যুতের দাম খুচরা পর্যায়ে ৮.৭৫ শতাংশ, ক্ষুদ্র শিল্প গ্রাহক ৪.৯ শতাংশ, মাঝারি শিল্পে ৫.৩ শতাংশ ও ওয়াসার পানির দাম ২৭ শতাংশ বাড়ানো হয়েছে। এতে করে জনগ‌ণের না‌ভিশ্বাস ওঠার জোগাড় হ‌য়ে‌ছে। সরকার দুর্নীতি-লুটপাটের মাধ্যমে ইতিহাস গড়েছে।

‘সরকার রাষ্ট্রতন্ত্রকে ব্যবহার করে প্রসাধনী গণতন্ত্র জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। খালেদা জিয়াকে গ্রেপ্তার করে রেখেছে যাতে তিনি নির্বাচনে অংশ নিতে না পারে। যেখানে চোর, ডাকাত সন্ত্রাসীরা জামিন পেয়ে ঘুরে বেড়ায় সেখানে বেগম জিয়ার জামিন হয় না। রাজনৈতিকভাবে হেয় করতেই খালেদা জিয়াকে বন্দি করে রাখা হয়েছে। ’

মজিবর রহমান বলেন, এই সরকারের বিরুদ্ধে কেউ কথা বলতে পারছে না। সংবাদপত্রেও দুর্নীতির বিরুদ্ধে লিখতে পারছে না। সাংবাদিকদের বিরুদ্ধে আইন করে তাদের লেখা বন্ধ করে দেওয়া হয়েছে। সাধারণ মানুষ কথা বলতে গেলে তাদেরকে গুম করে দেওয়া হচ্ছে। এভাবে দেশ চলতে পারে না। তাই জনগনকে ঐক্যবদ্ধ হয়ে আগামীর আন্দোলন-সংগ্রামে রাজপথে নামার আহ্বান জানান বিএনপির এ নেতা।

মানববন্ধনে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন- মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, সহ-সভাপতি মো.রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আনায়ারুল হক তারিন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এ্যাডভোকেট মহসিন মন্টু, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, মহানগর যুবদল সম্পাদক মাসুদ হাসান মামুন, মহানগর ছাত্রদল সম্পাদক হুমাউন কবির প্রমুখ।

এদিকে একই দাবিতে নগরের সাংবাদিক মাঈনুল হাসান সড়কে বরিশাল প্রেসক্লাবের সামনে সকাল ১১টায় মানববন্ধন কর্মসূচি পালন করে উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি’র নেতাকর্মীরা। এতে সভাপতিত্ব করেন দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চাঁন। বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপি’র সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, দক্ষিণ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, মার্চ ০২, ২০২০
এমএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa