ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪৩১, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বিএনপি

ঘোর অন্ধকারে ডুবে যাচ্ছে একাদশ সংসদ নির্বাচন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
ঘোর অন্ধকারে ডুবে যাচ্ছে একাদশ সংসদ নির্বাচন

ঢাকা: এক ঘোর অন্ধকারের মধ্যে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন ডুবে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (১৯ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।  

রিজভী বলেন, সরকারের কারসাজিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়ন বাতিল করা হয়েছে।

বাংলাদেশে সর্বগ্রাসী স্বৈরতন্ত্রে কোনো প্রতিষ্ঠানই তার স্বাধীনতা রক্ষা করতে পারছে না। সরকারি সন্ত্রাসের প্রকোপে রাষ্ট্রের বিভিন্ন অঙ্গগুলো স্বাচ্ছন্দে তাদের কর্তব্য পালন করতে পারছে না। মানুষের বেঁচে থাকার সব অবলম্বন ভেঙে ফেলা হয়েছে। এক ঘোর অন্ধকারের মধ্যে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন ডুবে যাচ্ছে।

নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে পারলে ‍পুলিশ কর্মকর্তাদের ৫ লাখ করে টাকা দেওয়া হবে’ এমন প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন বিএনপির সিনিয়র এ নেতা।

তিনি বলেন, আমরা জানতে পেরেছি- ডিএমপি ডিবির জয়েন্ট কমিশনার এডিসি ও তার অধীনস্থ এসিদের বলেছেন, যদি তারা তাদের দায়িত্বাধীন কেন্দ্রে নৌকাকে বিজয়ী করতে পারেন, তবে প্রত্যেককে পাঁচ লাখ করে টাকা দেওয়া হবে। এটা ভয়াবহ উদ্বেগ ও উৎকণ্ঠার বিষয়। অনির্বাচিত আওয়ামী লীগ সরকারের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় রাখার জন্য পুলিশ প্রশাসনের দল অনুগত কর্মকর্তাদের ভূমিকায় সারাদেশের মানুষ ক্ষুব্ধ-বিক্ষুব্ধ।

প্রধান নির্বাচন কমিশনার ন্যূনতম নিরপেক্ষ ও সহিংসতামুক্ত নির্বাচন চাইলে সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে আজই মাঠে নামানোর দাবি জানিয়ে রিজভী বলেন, নির্বাচন কমিশনের কাছে জোরালো দাবি পুলিশ সদর দফতরে বসে যারা কুপরিকল্পনা করছে, তাদের অবিলম্বে সরিয়ে দিতে হবে।

তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে পুলিশ বাহিনীকে ৬৩ কোটি ২২ লাখ ৮৪ হাজার টাকা, আনসার বাহিনীকে ১৬৩ কোটি ৮১ লাখ টাকা, কোস্টগার্ডকে ১ কোটি ৫৬ লাখ টাকা, বিজিবিকে ৩৩ কোট ২ লাখ এবং র‌্যাব-কে ১০ কোটি ২০ লাখ টাকা অগ্রিম বরাদ্দ দেয়া হয়েছে। গুঞ্জন আছে-সেনাবাহিনীর নামে কোনো বরাদ্দ না দিয়ে তাদের ব্যারাকেই রাখা হবে। এটি একটি অশুভ মহাপরিকল্পনার নির্বাচন করারই পূর্বলক্ষন।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
এমএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।