ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিএনপি

ড. কামালের ‘জাতীয় ঐক্যে’র কথায় আশাবাদী বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
ড. কামালের ‘জাতীয় ঐক্যে’র কথায় আশাবাদী বিএনপি

ঢাকা: গণফোরাম সভাপতি ড. কামাল  হোসেনের জাতীয় ঐক্য বিষয়ক বক্তব্য সমর্থন করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নিরপেক্ষ সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যের বিকল্প নেই- এ বিষয়টি সংবিধান বিশেষজ্ঞ ড. কামাল হোসেন উপলব্ধি করতে করেছেন। আমরা তার কথায় আশাবাদী। 

শনিবার (৩০ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সম্মেলন কক্ষে জাতীয়তাবাদী কৃষকদলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

শুক্রবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর কাকরাইলে আইডিইবি মিলনায়তনে গণফোরাম আয়োজিত আলোচনা সভায় ড. কামাল বলেন, আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে হলে দল-মত নির্বিশেষে জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই।

এজন্য জনগণের মতামতের ভিত্তিতে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘২০১৮ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাল, বছরটি হবে বিএনপির আর তারেক রহমানের। ২০১৮ সাল এই দেশের গণমানুষের সাল, যারা আন্দোলন করে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করবে।  

ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন,  ‘আওয়ামী লীগ শুধু ক্ষমতায় টিকে থাকার জন্য সমস্ত কিছু ধ্বংস করে দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। এরপরও তারা বলছে- সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। ’

‘কিন্তু কোন সংবিধানের অধীনে? সংবিধানকে সংশোধন করা হয়েছে, এটা জনগণের সংসদ নয়। এখানে প্রায় দেড়শো’র বেশি এমপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত। আওয়ামী লীগ পরিকল্পিতভাবে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করছে। ’

বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে  সভায় কৃষক দলের সহ-সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষক দলের সহ-সভাপতি এম এ তাহের প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, ডিসেম্বর: ৩০, ২০১৭
এসই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa