ঢাকা, শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

বিএনপি

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথি খালেদা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথি খালেদা

নতুন বছরের প্রথম দিন ১ জানুয়ারি (রোববার) বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

ঢাকা: নতুন বছরের প্রথম দিন ১ জানুয়ারি (রোববার) বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।
 
শুক্রবার (৩০ ডিসেম্বর) ছাত্রদলের কেন্দ্রীয় কার্যালয় থেকে সংবাদ মাধ্যমে পাঠানো এক  বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


 
ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. আবদুস সাত্তার পাটোয়ারি স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়- আগামী ১ জানুয়ারি, রোববার জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুপুর ২টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠেয় ছাত্র সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।
 
এ বিষয়ে বাংলানিউজকে তিনি বলেন, ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ছাত্র সমাবেশে প্রধান অতিথি হিসেবে খালেদা জিয়া উপস্থিত থাকবেন।
 
কিন্তু খালেদা জিয়ার উপস্থিতির বিষয় নিশ্চিত হওয়ার জন্য তার প্রেস উইংয়ের দুই কর্মকর্তা শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদারকে ফোনে পাওয়া যায়নি। আর প্রেস সেক্রেটারি মারুফ কামাল খান সোহেল দীর্ঘদিন ধরে মোবাইল ফোনো যোগাযোগের বাইরে রয়েছেন।
 
মাঝে-মধ্যে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে ছোট-খাটো অনুষ্ঠানে বক্তব্য দিলেও ঢাকার উন্মুক্ত কোনো স্থানে দীর্ঘদিন ধরে বক্তব্য দেওয়ার সুযোগ পাচ্ছেন না খালেদা জিয়া।
 
গত ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে কয়েক দফা অনুমতি চেয়েও সোহরাওয়ার্দী উদ্যানসহ ঢাকার কোনো জায়গায় সমাবেশের অনুমতি পায়নি বিএনপি। ওই সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার কথা ছিল খালেদার।
 
এখন বিএনপি নেতাদের মধ্যে সংশয় দেখা দিয়েছে- ১ জানুয়ারি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ছাত্রদল সমাবেশ করতে পারবে তো? 
 
তবে সংগঠনটির দপ্তর সম্পাদক মো. আবদুস সাত্তার শুক্রবার রাতে বাংলানিউজকে নিশ্চিত করেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে সামবেশের জন্য অনুমতি পেয়েছে ছাত্রদল।
 
ছাত্রদলের বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার (৩১ ডিসেম্বর) রাত ১২টা ১ মিনিটে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে কেক কাটা হবে।
 
১ জানুয়ারি সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে।
 
আগামী ২ জানুয়ারি সকাল ১০টায় শেরে বাংলানগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবে ছাত্রদল। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 
এছাড়া সারাদেশে বিশ্ববিদ্যালয়, ইউনিয়ন, পৌরসভা, উপজেলা, জেলা ও মহানগর পর্যায়ে আলোচনা সভা ও র‌্যালি করবে জাতীয়াবাদী ছাত্রদল।
 
এসব আয়োজনে সবাইকে অংশ নেওয়ার জন্য ছাত্রদলের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান অনুরোধ জানিয়েছেন।   
 
বাংলাদেশ সময়: ২২৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
এজেড/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa