ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

বিএনপি

বছরজুড়েই কোণঠাসা ও প্রভাবহীন ছিল না’গঞ্জ বিএনপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
বছরজুড়েই কোণঠাসা ও প্রভাবহীন ছিল না’গঞ্জ বিএনপি

বছরজুড়েই একেবারে নিরুত্তাপ ছিল নারায়ণগঞ্জে বিএনপির রাজনীতি।  বছরে একের পর এক দলীয় কর্মসূচি থাকলেও রাজনীতির মাঠে সক্রিয় দেখা যায়নি জেলার বিএনপির নেতাদের। দলীয় প্রধান খালেদা জিয়া এবং তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হবার পর তেমন কোন প্রতিক্রিয়া দেখায়নি দলের নেতাকর্মীরা।

নারায়ণগঞ্জ: বছরজুড়েই একেবারে নিরুত্তাপ ছিল নারায়ণগঞ্জে বিএনপির রাজনীতি।   বছরে একের পর এক দলীয় কর্মসূচি থাকলেও রাজনীতির মাঠে সক্রিয় দেখা যায়নি জেলার বিএনপির নেতাদের।

দলীয় প্রধান খালেদা জিয়া এবং তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হবার পর তেমন কোন প্রতিক্রিয়া দেখায়নি দলের নেতাকর্মীরা। এমনকি এসব রায়ের প্রতিবাদে ডাকা দলীয় বিক্ষোভ ও হরতালেও সাড়া দেয়নি জেলায় দলের নেতাকর্মীরা।

বছরের দলীয় চলমান নানা কর্মসূচিও পালন করতে পারেনি জেলা বিএনপির নেতারা। নিজেদের মধ্যকার কোন্দল, গ্রেফতার, হামলা-মামলার ভয়ে রাজপথে থাকতে পারেনি দলটির নেতাকর্মীরা। অনেকে সরকারবিরোধী আন্দোলনের পর এখনো বিভিন্ন মামলার অজুহাতে নারায়ণগঞ্জে দলীয় কর্মসূচি পালন করতে আসেন না কিন্তু নিজের ব্যক্তিগত কাজে জেলায় প্রকাশ্যেই ঘুরে বেড়ান এসব নেতারা।

তেল, গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদেও বছরজুড়ে কোন কর্মসূচি পালন করতে পারেনি দলের নেতাকর্মীরা। এমনকি নিজেদের মধ্যকার দলীয় কোন বৈঠকও দলীয় কার্যালয়ে করতে সাহস করেনি দলটির নেতাকর্মীরা। যারাও করতে চেষ্টা করছেন তারাও পুলিশের বাধায় পরাস্ত হয়ে ফিরে গেছে।

এ ব্যাপারে জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার জানান, গতবছর আমরা জনগণের সাথেই থাকার চেষ্টা করেছি, আমরা যতবারই রাজপথে নেমেছি ততবারই নির্যাতনের শিকার হয়েছি তবুও রাজপথ ছেড়ে যাইনি। আমাদেরকে প্রশাসনিকভাবে কোণঠাসা করার ব্যর্থ চেষ্টা করা হয়েছে।

নগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল জানান, বিএনপি কখনই কোণঠাসা ছিল না, বিএনপি ছিল অবরুদ্ধ। আমাদেরকে বছর জুড়ে একটা মিছিল করতে দেয়া হয়নি, মাইক ব্যবহার করতে দেয়া হয়নি। আমাদের দলীয় কার্যালয়ের নিচেও আমাদেরকে কোন কর্মসূচি পালন করতে দেয়া হয়নি। আর এ বছরে আমাদের তেমন কোন কর্মসূচি ছিল না, তবে কেন্দ্রীয় কর্মসূচিগুলি পালনের জন্য আমরা চেষ্টা করেছি এবং অনেকটাই পালন করেছি। জেলায় দলের সকল নেতাকর্মীরাই মামলা হামলায় জর্জরিত, আমাদের দিন কাটে কোর্টের চত্বরে চত্বরে।

বাংলাদেশ সময়: ০০০৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa