ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

বিএনপি

রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি বুলবুল, সাধারণ সম্পাদক মিলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি বুলবুল, সাধারণ সম্পাদক মিলন

রাজশাহী জেলা ও মহানগরের নতুন কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় বিএনপি। তবে দীর্ঘ সাত বছর পর এ দুই কমিটির র্শীষ চারটি পদের তিনটিতেই নতুনদের নেতৃত্বে নিয়ে আসা হয়েছে। 

রাজশাহী: রাজশাহী জেলা ও মহানগরের নতুন কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় বিএনপি। তবে দীর্ঘ সাত বছর পর এ দুই কমিটির র্শীষ চারটি পদের তিনটিতেই নতুনদের নেতৃত্বে নিয়ে আসা হয়েছে।

 

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে বিএনপি’র কেন্দ্রীয় সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে মহানগর বিএনপি’র সভাপতি পদ থেকে বিএনপি’র উপদেষ্টা ও সাবেক যুগ্ম-মহাসচিব মিজানুর রহমান মিনুকে বাদ দিয়ে কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক করা হয়েছে।

এছাড়া রাজশাহী সিটি করপোরেশনের বরখাস্ত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে মহানগর বিএনপি’র সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। জেলার সভাপতি পদে সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফাকে বাদ দিয়ে দায়িত্ব দেওয়া হয়েছে জেলা বিএনপি’র সহ-সভাপতি অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপুকে।  

তাইফুল ইসলাম জানান, মোসাদ্দেক হোসেন বুলবুলকে সভাপতি ও শফিকুল হক মিলনকে সাধারণ সম্পাদক করে রাজশাহী মহানগর বিএনপি’র ৩৭ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।  

এছাড়া জেলায় তোফাজ্জল হোসেন তপুকে সভাপতি ও অ্যাডভোকেট মতিউর রহমান মন্টুকে সাধারণ সম্পাদক করা হয়েছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নির্দেশক্রমে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কমিটি অনুমোদন করেছেন। উভয় কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে, ২০০৯ সালে মিজানুর রহমান মিনুকে রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও অ্যাডভোকেট শফিকুল হক মিলনকে সাধারণ সম্পাদক করে রাজশাহী মহানগর কমিটি গঠিত হয়।  

২০১৪ সালের আগস্টে রাজশাহী সিটি করপোরেশনের বরখাস্ত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে নগর যুবদলের আহ্বায়কের পদ থেকে বাদ দিয়ে নগর কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়। তিনি বিএনপি’র কেন্দ্রীয় সম্মেলনে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পান। শফিকুল হক মিলন পান কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদকের দায়িত্ব।  

২০০৯ সালে অ্যাডভোকেট নাদিম মোস্তফাকে সভাপতি ও অ্যাডভোকেট কামরুল মনিরকে সাধারণ সম্পাদক করে জেলা বিএনপি গঠিন করা হয়। জেলা কমিটির নতুন দায়িত্ব পাওয়া অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু আগের কমিটির সহ-সভাপতি এবং অ্যাডভোকেট মতিউর রহমান মন্টু সাংগঠনিক সম্পাদক ছিলেন। অনুমোদিত কমিটিতে এখন শীর্ষ নেতৃত্বে দেখা যাবে তাদের।

এর ফলে রাজশাহী সাবেক মেয়র ও সদর আসনের সাবেক সংসদ সদস্য বিএনপি’র প্রভাবশালী নেতা মিজানুর রহমান মিনু ও সাবেক সংসদ সদস্য আরেক প্রভাবশালী নেতা নাদিম মোস্তফার আধিপত্যের অবসান ঘটলো। নতুন কমিটির বাকি পদগুলোতেও পরিবর্তন আসছে বলে আভাস মিলেছে।

বাংলাদেশ সময়: ২৩২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
এসএস/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa