ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বিএনপি প্রতিনিধিদের নামের তালিকা বঙ্গভবনে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
বিএনপি প্রতিনিধিদের নামের তালিকা বঙ্গভবনে

নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকের জন্য বিএনপির প্রতিনিধিদের নামের তালিকা পৌঁছানো হয়েছে বঙ্গভবনে।

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকের জন্য বিএনপির প্রতিনিধিদের নামের তালিকা পৌঁছানো হয়েছে বঙ্গভবনে।
 
বৃহস্পতিবার ( ১৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১২ টায় বঙ্গভবনে এই নামের তালিকা পৌঁছে দেন বিএনপি’র সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, মুনির হোসেন ও তাইফুল ইসলাম টিপু।


 
বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবীর খান।
 
দলীয় সূত্রে জানা গেছে, বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া।
 
তার সঙ্গে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমির  উদ্দিন সরকার, তরিকুল ইসলাম, ড. মঈন খান, মাহবুবুর রহমান, মির্জা আব্বাস ও আমির খসরু মাহমুদ চৌধুরী।
 
উল্লেখ্য, নির্বাচন কমিশন গঠন নিয়ে আলোচনার জন্য বিএনপিসহ ৫টি দলকে বঙ্গভবনে আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। আগামী ১৮ ডিসেম্বর বিএনপির প্রতিনিধি দলকে সময় দিয়েছেন তিনি।
 
এদিন বিকেল সাড়ে চারটায় বিএনপি, ২০ ডিসেম্বর জাতীয় পার্টি, ২১ ডিসেম্বর এলডিপি ও কৃষক শ্রমিক জনতা লীগ ও ২২ ডিসেম্বর জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদকে ডাকা হয়েছে। বাকি নিবন্ধিত দলগুলোকেও পর্যায়ক্রমে ডাকা হবে।
 
এর আগে গত ১৮ নভেম্বর এক অনুষ্ঠানে নির্বাচন কমিশন গঠন ও নির্বাচন সুষ্ঠু করার লক্ষে ১৩ দফা প্রস্তাব উপস্থাপন করেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।
 
প্রস্তাবে তিনি সব দলের সঙ্গে আলোচনা ও ঐকমত্যের ভিত্তিতে সর্বজনশ্রদ্ধেয় বিতর্কমুক্ত ব্যক্তিদের নিয়ে একটি কমিশন গঠনের সুপারিশ করেন। যদিও ক্ষমতাসীন আওয়ামী লীগ এ ব্যাপারে শীতল প্রতিক্রিয়া প্রদর্শন করে।
 
সংবিধান অনুযায়ী, নির্বাচন কমিশন গঠন করার এখতিয়ার রাষ্ট্রপতির। প্রধানমন্ত্রীর সঙ্গে পরামর্শক্রমে তিনি নির্বাচন কমিশনারদের নিয়োগ দিতে পারেন। বর্তমান কমিশন গঠনের আগে সে সময়ের রাষ্ট্রপতি জিল্লুর রহমান সার্চ কমিটির মাধ্যমে কমিশন গঠন করেছিলেন। আগামী বছরের ফেব্রুয়ারিতে বর্তমান কমিশনের মেয়াদ শেষ হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
এজেড/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।