ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

বিএনপি

সুষ্ঠু ভোটাধিকার প্রয়োগে সেনা মোতায়েন জরুরি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
সুষ্ঠু ভোটাধিকার প্রয়োগে সেনা মোতায়েন জরুরি ছবি: জিএম মুজিবুর রহমান/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যেকোনো নির্বাচনে সুষ্ঠু ভোটাধিকার প্রয়োগে সেনা মোতায়েন জরুরি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

ঢাকা: যেকোনো নির্বাচনে সুষ্ঠু ভোটাধিকার প্রয়োগে সেনা মোতায়েন জরুরি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আমির খসরু বলেন, নির্বাচনের সময় সেনাবাহিনী মোতায়েন জরুরি। কেননা নাসিক নির্বাচনে আওয়ামী লীগ এখন বলছে ভালো। কিন্তু নির্বাচনের সময় কী হবে সেটা সবাই জানে। তাই নির্বাচনকালীন ইসি’কে সহায়তা করতে সেনা মোতায়েন জরুরি।  

জনগণের দ্বারা নির্বাচিত সরকারের চাহিদা অন্যরকম মন্তব্য করে তিনি বলেন, যে সরকার জনগণের ভোটে নির্বাচিত তার চাহিদা এক রকম। আবার যে সরকার জনগণের ভোট চুরি করে জোর করে ক্ষমতায় থাকবে তার চাহিদা এক রকম।

যে সরকার যখন একবার জনগণের ভোটের অধিকার কেড়ে নেবে তারা বাকি অধিকারগুলোও কেড়ে নিতে চেষ্টা করবে। কারণ বাকি অধিকারগুলো কেড়ে না নিলে ক্ষমতায় থাকা সম্ভব নয়। এইজন্য বিচার বিভাগ নিয়েও আজ প্রশ্ন উঠেছে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড.সুকোমল বড়ুয়া বলেন, মায়ানমারে মুসলিমদের নিধন করা হচ্ছে। তাদের কোথাও যাওয়ার জায়গা নেই। এই সময়ে তাদের পাশে দাঁড়ানো ও আশ্রয় দেওয়া আমাদের একান্ত দায়িত্ব। এজন্য বাংলাদেশকেই সবচেয়ে বেশি ভূমিকা পালন করতে হবে।  

ইসিকে শক্তিশালী হতে হবে মন্তব্য করে বলেন, সবকিছু এখন বিনা প্রতিদ্বন্দ্বিতায় হচ্ছে। এভাবে চলতে পারে না। ইসিকে আরো শক্ত হতে হবে। যদি না পারে তাহলে কোটি কোটি টাকা খরচ করে নির্বাচন দেওয়ার কিছু নেই। কেননা একটি সুষ্ঠু নির্বাচন করতে ইসির ভূমিকা সবচেয়ে বেশি। সেখানে আমাদের ইসি সরকারের গোলামি করেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সাধারণ সম্পাদক হুমায়ন কবীর বেপারীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমদ আজম খান, জিয়া নাগরিক ফোরামের সভাপতি মিয়া মো.আনোয়ার, কল্যাণ পার্টির সহ-সভাপতি সাইদুর রহমান তামান্না,  এলডিপির মহাসচিব সাইফুদ্দিন মুনিসহ আরো অনেকে।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
এসজে/এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa