ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

বিএনপি

জিয়ার মাজার সরানো হবে রাজনৈতিক ভুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
 জিয়ার মাজার সরানো হবে রাজনৈতিক ভুল ছবি- কাশেম হারুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লুই আই কানের নকশার উপর ভিত্তি করে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার সরানো হলে তা হবে আওয়ামী লীগের রাজনৈতিক ভুল সিদ্ধান্ত।

ঢাকা: লুই আই কানের নকশার উপর ভিত্তি করে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার সরানো হলে তা হবে আওয়ামী লীগের রাজনৈতিক ভুল সিদ্ধান্ত। এমন মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার (০৯ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বাধীনতা ফোরাম আয়োজিত ‘বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে মহান বিজয় দিবস’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, হঠাৎ লুই আই কানের নকশার গুরুত্ব পেল কেন! আসল কথা হলো জিয়ার মাজার সরানো হবে। এটা করা হলে জাতি তাদের ঘৃণার চোখে দেখবে, আর সেটা হবে তাদের রাজনীতিক ভুল সিদ্ধান্ত।

নারায়ণগঞ্জের নির্বাচন প্রসঙ্গে তুলে তিনি বলেন, নির্বাচনের আগের রাত আগে পর্যন্তও সবকিছু ঠিকঠাক থাকবে, নির্বাচনের দিন কী হবে সেটাই দেখার বিষয়।

আগামী সংসদ নির্বাচন সম্পর্কে তিনি বলেন, বর্তমান সরকারের অধীনে নির্বাচন হলে, আগের অভিজ্ঞতা থেকে বলা যায়, নির্বাচন সুষ্ঠু হবে না। প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী যদি দলীয় সরকারের অধীনে থাকে তাহলে নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করতে পারবে না। সেটাই স্বাভাবিক।

অন্যদিকে বিশেষ অতিথির বক্তব্যে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী বলেছেন, রোহিঙ্গাদের স্রোতের মতো প্রবেশ করতে দেওয়া হবে না, আজ বঙ্গবন্ধু থাকলে এমনটি হতো না। ১৯৭৪ সালে যখন রোহিঙ্গারা এদেশে এসেছিল সে সময় শেখ মুজিব মায়ানমারকে বলেছিলেন, তোমরা যদি রোহিঙ্গাদের বাসস্থান ফিরিয়ে না দাও, প্রয়োজনে আমরা দখল করে রোহিঙ্গাদের ভূমি ফিরিয়ে দেবো।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের রহমাতুল্লাহর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিমসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৬

এসটি/এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa