ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

বিএনপি

৫ জানুয়ারি যেন আবার ফিরে না আসে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
৫ জানুয়ারি যেন আবার ফিরে না আসে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে বিএনপির সঙ্গে যে প্রতারণা করা হয়েছে আগামী নির্বাচনে যেন সেই ঘটনার পুনরাবৃত্তি না হয়, সেদিকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ।

ঢাকা: ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে বিএনপির সঙ্গে যে প্রতারণা করা হয়েছে আগামী নির্বাচনে যেন সেই ঘটনার পুনরাবৃত্তি না হয়, সেদিকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ।

শুক্রবার (৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বাধীনতা ফোরাম আয়োজিত ‘বর্তমান রাজনৈতিক পেক্ষাপটে মহান বিজয় দিবস’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

ড. এমাজউদ্দীন বলেন, সুষ্ঠু নির্বাচন করতে হলে অবশ্যই প্রধানমন্ত্রীকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার ভিত্তিতে নির্বাচন কমিশন গঠন করতে হবে। তাছাড়া ৫ জানুয়ারিতে সুষ্ঠু নির্বাচনের নামে যে প্রতারণা করা হয়েছে, সেটার পুনরাবৃত্তি হতে পারে। সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে।

তিনি বলেন, আগামী নির্বাচন যদি ৫ জানুয়ারির মতো হয় তাহলে সেই নির্বাচন হবে অর্থহীন। যা হবে আত্মহত্যার শামিল। প্রধানমন্ত্রীকে পরিষ্কার করতে হবে, আগামী নির্বাচন কোন ধরনের নির্বাচন হতে যাচ্ছে। মধ্যবর্তী নির্বাচন না ২০১৯ সালের নির্ধারিত নির্বাচন।

অন্যদিকে বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ‘আওয়ামী লীগ হলো সেই দল যারা মুক্তিযুদ্ধের পক্ষেও ছিল, আবার বিপক্ষেও ছিল। একদিকে যুদ্ধাপরাধীর বিচার করে, অন্যদিকে রাজাকার মন্ত্রী করে’।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহর সভাপতিত্বে উপস্থিত ছিলেন- কলাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
এসটি/জিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa