ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

বিএনপি চেয়ারপারসনের দেওয়া প্রস্তাবনা সময়ের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৬
বিএনপি চেয়ারপারসনের দেওয়া প্রস্তাবনা সময়ের দাবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যে প্রস্তাবনা জনগণের কাছে তুলে ধরেছেন তা এখন সময়ের দাবি বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যে প্রস্তাবনা জনগণের কাছে তুলে ধরেছেন তা এখন সময়ের দাবি বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, একজন বিশিষ্ট নাগরিক বা একজন প্রজাতন্ত্রের কর্মকর্তা নির্বাচন কমিশনে আসবেন সুষ্ঠু নির্বাচন সংঘটিত করতে- এ প্রস্তাব দিয়েছেন খালেদা জিয়া।

এ প্রস্তাবনা এখন সময়ের দাবি।

শনিবার (১৯ নভেম্বর) সকালে রাজধানীর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সাঁওতাল ও সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলার প্রতিবাদ ও সব দলের সঙ্গে আলোচনা সাপেক্ষে নির্বাচন কমিশন গঠনের দাবিতে এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ কল্যাণ পার্টি (ঢাকা মহানগর)।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দেওয়া এক বক্তব্যের পরিপ্রেক্ষিতে হাফিজ উদ্দিন বলেন, আমার দুঃখ হয় যখন ওবায়দুল কাদেরের মুখে শুনতে হয় এ প্রস্তাবনা অন্তঃসারশূন্য।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মাদ ইব্রাহীম।

তিনি বলেন, ১৯৯১ সালের নির্বাচন ছিলো সবচেয়ে সুষ্ঠু নির্বাচন। কারণ তখন সামরিক বাহিনীর তত্ত্বাবধানে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিলো। আমরা চাই আগামী নির্বাচনও যেন সামরিক বাহিনীর তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয়।

একই সঙ্গে একটি সৎ ও সুবিবেচক নির্বাচন কমিটি গঠনের মাধ্যমে একটি সুষ্ঠু নির্বাচনের দাবিও জানান তিনি।

বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আমরা হয়তো ভুল গিয়েছি গোবিন্দগঞ্জের ঘটনা, যেখানে আওয়ামী লীগের এমপি একটি শিশুর পায়ে গুলি করেছিলেন। এই মর্মান্তিক ঘটনার বিচার হয়নি, নাসিরনগরের ঘটনারও বিচার হবে না।

আয়োজক সংগঠনের সভাপতি আলী হোসাইন ফরায়েজীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- পার্টির ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম, স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট আজাদ মাহমুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৬
জেডএফ/জিপি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।