ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

বিএনপি

অনুমতি না পেলেও ৭ নভেম্বর সমাবেশ করবে বিএনপি

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৬
অনুমতি না পেলেও ৭ নভেম্বর সমাবেশ করবে বিএনপি

ঢাকা: শেষ পর্যন্ত অনুমতি না পেলেও ৭ নভেম্বর বিএনপি সমাবেশ করবে বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (০৪ নভেম্বর) বেলা পৌনে ১২টার দিকে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ মন্তব্য করেন।

স্বেচ্ছাসেবকদলের নব-নির্বাচিত কমিটির নেতাদের নিয়ে সেখানে যান ফখরুল।

তিনি বলেন, ৭ নভেম্বর উপলক্ষে সারাদেশে স্থান চাওয়া হয়েছে, আবারও অনুমতি চাওয়া হবে। অনুমতি না পেলেও সমাবেশ করা হবে। আশা করি সরকার গণতন্ত্রের বিষয়ে শ্রদ্ধা রেখে অনুমতি দেবে।

তিনি আরও বলেন, আগে রাষ্ট্রীয়ভাবে এই দিনটি পালিত হতো। এখন সরকার বাধা দিচ্ছে। গণতন্ত্রের প্রতি শ্রদ্ধা থাকলে তারা এমনটি করতো না।

যারা গণতন্ত্রকে বিশ্বাস করে তারা ৭ নভেম্বরে বাধা দেবে না বলেও মত দেন মির্জা ফখরুল।

নাসিরনগরের ঘটনা প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, প্রশাসন যদি তখনই (ঘটনার পরপর) ব্যবস্থা নিতো, তবে এমন কঠিন পরিস্থিতি আসতো না। মহল বিশেষের ইন্ধন থাকায় এই ঘটনা ঘটেছে।

সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবীর রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ফজুলল হক মিলন ছাড়াও এ সময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল, সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী।

বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা সকাল ১০টায় সেখানে উপস্থিত হন। পরে বেশ কয়েক ঘণ্টা অপেক্ষার পর বেলা পৌনে ১২টার দিকে মির্জা ফখরুল এলে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৬
এমএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa