ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

বিএনপি

১০ টাকার চাল নিয়ে হরিলুট চলছে, অভিযোগ খালেদার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৬
১০ টাকার চাল নিয়ে হরিলুট চলছে, অভিযোগ খালেদার খালেদা জিয়ার টুইটের স্ক্রিনশট

ঢাকা: হতদরিদ্রদের নামে বরাদ্দ করা ১০ টাকা কেজি দরের চাল নিয়ে হরিলুট চলছে বলে অভিযোগ তুলেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) এক টুইটার বার্তায় তিনি এ অভিযোগ তোলেন।

বার্তায় বিএনপি প্রধান বলেন, “হতদরিদ্রদের নামে বরাদ্দ করা ১০ টাকা কেজি দরের চাল সারাদেশে আওয়ামী লীগের স্বচ্ছল লোকেরা লুটেপুটে খাওয়ার সংবাদে আমরা লজ্জিত ও স্তম্ভিত। “

“আমরা সরকার পরিচালনার সময়ে মোটা চালের দর ২০০৭ সাল পর্যন্ত কেজিপ্রতি ১৪-১৫ টাকায় সীমিত রেখেছি। কখনো একটু দাম বাড়লে বা অনটনের সময়ে আমরা হতদরিদ্রদের জন্য বিনামূল্যে খয়রাতি সাহায্যের পাশাপাশি কম দামে চাল খোলাবাজার বিক্রি বা ওএমএস চালু করেছি। তাতে গরিবরা ৫ কেজি পর্যন্ত চাল কম দামে কিনতে পারতো। এখন শুধু কার্ডধারীদের জন্য ১০ টাকা কেজিতে চাল দেওয়ার নিয়ম করে সেই কার্ড শাসক দলের স্বচ্ছল লোকদের হাতে তুলে দেওয়া হয়েছে। এতে চলছে হরিলুট। গরিবেরা বঞ্চিত হচ্ছে। ”
 
বিএনপি প্রধান বলেন, “গরিবের মুখের গ্রাস এভাবে কেড়ে নিয়ে লুটে খাওয়ার সুবিধা বিনাভোটের সরকার করে দিয়েছে। আমরা নিন্দা জানাই। ”

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৬
এজেড/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa