ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

বিএনপি

জিয়া-খালেদার বিচারের দাবিতে মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৬
জিয়া-খালেদার বিচারের দাবিতে মামলা

ঢাকা: ১৯৭৫ সালের ৭ নভেম্বর রাষ্ট্রক্ষমতা দখল করে মুক্তিযুদ্ধের ইতিহাস কলঙ্কিত এবং রাজাকারের গাড়ি-বাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে জাতির মান-সম্মান ক্ষুণ্ন করার অভিযোগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছে।

 

বৃহস্পতিবার (৩ নভেম্বর) ঢাকার সিএমএম আদালতে মামলাটি দায়ের করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রায়হান-উল-ইসলামের আদালত মামলাটি তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

মামলাটিতে জিয়াউর রহমানের মরণোত্তর বিচার দাবি করা হয়েছে।

মামলার বাদী এবি সিদ্দিকী বাংলানিউজকে বলেন, ‘১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ৭ নভেম্বর মেজর জেনারেল জিয়াউর রহমান সামরিক সরকারের রাষ্ট্রপতির পদ দখল করে মুক্তিযুদ্ধের ইতিহাসকে কলঙ্কিত করায় তার মরণোত্তর বিচার চাওয়া হয়েছে। এছাড়া ২০০১ সালে ক্ষমতা গ্রহণের পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জামায়াতের রাজাকার, আলবদর নেতাদের মন্ত্রী বানিয়ে তাদের গাড়ি-বাড়িতে স্বাধীন বাংলাদেশের জাতীয় পতাকা তুলে দেন। এতে করে দেশ-বিদেশে জাতির মানহানি ঘটায় তারও বিচারের দাবি জানিয়েছি’।

বাদীপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো. আবুল কালাম আজাদ।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৬
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa