ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

বিএনপি

‘আ’লীগ ছাড়া কেউ ব্যবসা-বাণিজ্য করতে পারছেন না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
‘আ’লীগ ছাড়া কেউ ব্যবসা-বাণিজ্য করতে পারছেন না’ ছবি: শাকিল-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আওয়ামী লীগের লোকজন ছাড়া দেশের সাধারণ জনগণ ব্যবসা-বাণিজ্য করার সুযোগ পাচ্ছেন বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

রোববার (৩০ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বিএনপির সদ্য প্রয়াত নেতা হান্নান শাহ স্বরণসভায় তিনি এ অভিযোগ করেন।

জিয়া পরিষদের উদ্যোগে এ স্বরণসভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে আমীর খসরু মাহমুদ বলেন, আজকে ব্যবসা-বাণিজ্যে জনগণের অংশগ্রহন নেই, এর কারণ হলো একটি গোষ্ঠীর কারনে জনগণ ব্যবসা করতে পারছে না।

তিনি বলেন, আমাদের কাছে ব্যবসায়ীরা এসে বলছেন আওয়ামী লীগের লোকজনের কারণে তারা ব্যবসা করতে পারছেন না, পেশাজীবীরা বলছেন তারা কাজ করতে পারছেন না, ছাত্ররা লেখাপড়া করতে পারছে না, চিকিৎসকরা চিকিৎসা দিতে পারছেন না।

বিএনপির এ নেতা আরও বলেন, আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে বিভিন্ন সরকারি সংস্থার কার্যালয়ে ব্যানার লাগানো হয়েছিল, সেখানে লেখা- শেখ হাসিনার মূলমন্ত্র, উন্নয়নের গণতন্ত্র। সত্যিকার অর্থে দেশে গণতন্ত্র নেই। এমন গণতন্ত্রের উন্নয়ন আমরা আয়ূব খানের আমলে দেখেছি। আজকে জনগণের ভোটের অধিকার, আইনের শাসন ও গণমাধ্যমের স্বাধীনতা কেড়ে নিয়ে বলা হচ্ছে উন্নয়নের গণতন্ত্র, কিন্তু উন্নয়নের নামে দেশে লুটপাট হচ্ছে। গণতন্ত্রবিহীন কোনো দেশে টেকসই উন্নয়ন হতে পারে না। গণতন্ত্র কেড়ে নিয়ে কোনো সরকার বেশিদিন টিকে থাকতে পারেনি।

আমীর খসরু অভিযোগ করেন, সুইচ ব্যাংকে বাংলাদেশের আমানত বাড়ছে, কানাডা, মালয়েশিয়া, ডুবাই, আমেরিকাসহ বিভিন্ন দেশে বাংলাদেশিদের সম্পদ বৃদ্ধি পাচ্ছে, সেটা উন্নয়নের আরেক রূপ!

জনগণের নাগরিক অধিকার নেই উল্লেখ করে তিনি বলেন, শুধু বিএনপি নয়, সবাইকে এগিয়ে এসে গণতন্ত্র, ভোট ও নাগরিকদের অধিকার ফিরিয়ে আনতে হবে। প্রয়াত হান্নান শাহ গণতন্ত্রের জন্য যে লড়াই করে গেছেন, সেই পথকে এগিয়ে নিয়ে যেতে হবে।

জিয়া পরিষদের চেয়ারম্যান ও বিএনপি চেয়ারপারসন উপদেষ্টা কবীর মুরাদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা প্রফেসর আব্দুল কুদ্দুস প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
টিএইচ/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa