ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

লুটের টাকা দিয়ে সম্মেলন করছে আ’লীগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৬
লুটের টাকা দিয়ে সম্মেলন করছে আ’লীগ ছবি: আনোয়ার হোসেন রানা-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: লুটের টাকা দিয়ে আওয়ামী লীগ সম্মেলন করছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সদ্য প্রয়াত বিএনপি নেতা আ স ম হান্নান শাহ’র স্মরণে সভায় এ মন্তব্য করেন তিনি।

এ স্মরণ সভার আয়োজন করে বাংলাদেশ ইয়‍ুথ ফোরাম।

সভায় নোমান বলেন, কোটি কোটি টাকা খরচ করে আওয়ামী লীগ সম্মেলনের নামে প্রদর্শনী করছে। তারা এ কোটি কোটি টাকা কোথায় পাচ্ছে? কারা এ অর্থের যোগান দিচ্ছে বা কোথা থেকে টাকা আসছে তা খতিয়ে দেখার বিষয়? একজন রাজনীতিবিদ হিসেবে আমিও কোটি টাকা খরচ করার এ সম্মেলনের সফলতা চাই। কিন্তু সেই সম্মেলন যদি প্রতিহিংসার সম্মেলন হয় তাহলে জনগণের কাছে এ সম্মেলনের কোনো গ্রহণযোগ্যতা থাকবে না।

গুম-হামলার রাজনীতি বিএনপি করে না মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, বিএনপি যখন কোনো সম্মেলন করতে চায় তখন সেটার জন্য কোনো জায়গা পায় না বিএনপি। আওয়ামী লীগ সম্মেলন করার ১৫ দিন আগে থেকেই বিশ্বব্যাপী ঢাকঢোল পিটিয়ে সেটার প্রচার করছে। অন্যদিকে বিএনপিকে জাতীয় সম্মেলন করতে হয় একটি রুম ভাড়া নিয়ে।

তিনি আরও বলেন, বিএনপি (৭ নভেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে। সেখানে যদি সরকার বাধা দেয় তাহলে রাজপথে আন্দোলন শুরু করবে বিএনপি।

বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের মন্তব্য তুলে ধরে নোমান বলেন, পদ্মাসেতু প্রকল্পে দুর্নীতির অভিযোগ থাকায় তারা মুখ ফিরিয়ে নিয়েছিলো। ভবিষ্যতে বিশ্বব্যাংকের কোনো প্রকল্পে দুর্নীতির অভিয়োগ পাওয়া গেলে তারা বাংলাদেশে আর কোনো বিনিয়োগ করবে না।

স্মরণসভায় আরও বক্তব্য রাখেন, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, মিসেস খালেদা ইয়াসমিন, বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা মেজর (অব.) মিজানুর রহমান, বাংলাদেশ ইয়‍ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৬, আপডেট: ১৫৩৬ ঘণ্টা

এসজে/এএটি/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।