ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

রাজা ভুমিবলের মৃত্যুতে খালেদা জিয়ার শোক

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৬
রাজা ভুমিবলের মৃত্যুতে খালেদা জিয়ার শোক

ঢাকা: থাইল্যান্ডের ইতিহাসে সবচেয়ে দীর্ঘস্থায়ী রাজা ভুমিবলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলালের স্বাক্ষরিত বিবৃতিতে শোক প্রকাশ করেন তিনি।

শোকবাণীতে বিএনপি চেয়ারপারসন বলেন, ৭০ বছর ধরে থাইল্যান্ডের সিংহাসনে অধিষ্ঠিত থাকার পর বৃহস্পতিবার পৃথিবীর মায়া ত্যাগ করলেন রাজা ভুমিবল।   এক সংকটময় মুহূর্তে থাইল্যান্ড রাজত্বের সিংহাসনে আসীন হন তিনি। মাত্র ১৮ বছর বয়সে সিংহাসনে আসীন হয়ে দক্ষতার সঙ্গে জনকল্যাণমুখী কাজে নিজেকে সম্পৃক্ত করে থাইল্যান্ডের ব্যাপক উন্নয়ন সাধন করেন ভুমিবল।

বিবৃতিতে খালেদা বলেন, রাষ্ট্রীয় উন্নয়নে তার অবদানের জন্য থাইল্যান্ডবাসী তাকে চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। আমি তার মৃত্যুতে বাংলাদেশের জনগণ ও বিএনপির পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করছি।

খালেদা জিয়া থাইল্যান্ডের প্রয়াত রাজা ভুমিবলের আত্মার শান্তি কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারবর্গ ও থাইল্যান্ডবাসীর প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৬
ওএইচ/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।