ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘খালেদা মানসিক অবসাদে আছেন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৬
‘খালেদা মানসিক অবসাদে আছেন’ ছবি: সুমন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বর্তমানে মানসিক অবসাদে ভুগছেন বলে মন্তব্য করেছেন তারই চিকিৎসক ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সোমবার (১০ অক্টোবর) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপট নিয়ে আয়োজিত একটি গোলটেবিল বৈঠকে বক্তব্য দেওয়ার সময় এ মন্তব্য করেন তিনি।

ডা. জাফরুল্লাহ বলেন, খালেদা শুধু ঘরে বসে বাণী দিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনতে পারবেন না। তিনি মানসিক অবসাদের মধ্যে আছেন।

তিনি আরও বলেন, আমি আশ্চর্য হলাম ‘জিহাদ দিবস’ গেলো অথচ খালেদার কোনো কর্মসূচি নেই। শুধু ঘরে বসে তিনি বাণী দিয়েছেন। যদি তার কার্যালয়েও কোনো মিটিং করতেন তাহলেও পাঁচশ’ লোক জড়ো হতো।
 
গোলটেবিলে বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক বলেন, দেশে এখন কোনো গণতান্ত্রিক সরকার নেই। আর সংসদে বিরোধী দল গৃহপালিতের চেয়েও বেশি গৃহপালিত। রাজনৈতিক দুর্বলতার সুযোগে পুলিশ-র‌্যাব-বিজিবি প্রধানরা রাজনৈতিক নেতাদের চেয়ে বেশি রাজনৈতিক বক্তব্য দিয়ে ফেলেন।

দেশে কেউ নতুন রাজনৈতিক দল গঠনের সাহস পাচ্ছেন না। শেখ হাসিনার রাজত্বে এসব অসম্ভব। যারা দল করবেন তাদের মধ্যে ভীতিকর অবস্থা বিরাজ করছে- যারা অ্যাক্টিভিস্ট তাদের মুখেই এটা শোনা যায়, বলেন আবুল কাশেম ফজলুল হক।

গোলটেবিলের আয়োজক ‘নাগরিক ভাবনা’ নামে একটি সংগঠনের সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকৌশলী ম ইনামুল হক।

সভায় আরও বক্তব্য রাখেন, নাগরিক ভাবনার সদস্য সচিব মহিউদ্দিন আহমেদ, লে. ক. (অব.) জুবায়ের উল্লাহ ও মোয়াজ্জেম হোসেন খান মজলিস প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৬
এসএ/এএটি/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad