ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

মোজাহারের মৃত্যুতে খালেদা-ফখরুলের শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৭ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৬
মোজাহারের মৃত্যুতে খালেদা-ফখরুলের শোক

ঢাকা: পঞ্চগড় জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোজহার হোসেনের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  
 
সোমবার (৩ অক্টোবর) রাতে পৃথক শোক বার্তায় তারা প্রবীণ এই রাজনীতিকের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

পাশাপাশি তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।  
 
রাতে রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মোজাহার হোসেন। তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।  
 
এদিকে মোজাহার হোসেনের মৃত্যুর খবর শুনে তাকে শেষবারের মতো দেখতে হাসপাতালে ছুটে যান মির্জা ফখরুল। রাজনৈতিক সহকর্মী ও বন্ধু মোজাহার হোসেনের মরদেহের পাশে কিছু সময় কাটান তিনি এবং উপস্থিত স্বজনদের সান্ত্বনা দেন।  
 
মোজাহার হোসেন বাম রাজনীতি থেকে বিএনপিতে যোগ দেন ১৯৯০ এর দশকে। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি পঞ্চগড়-২ আসন থেকে মোট চার বার সংসদ সদস্য নির্বাচিত হন। পেশায় শিক্ষক মোজাহার হোসেন পঞ্চগড়ে মোজাহার মাস্টার নামেই পরিচিত ছিলেন।  

পারিবারিক সূত্র জানায়, বাবার মৃত্যুর খবর শুনে অস্ট্রেলিয়া প্রবাসী মেয়ে এবং যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য প্রবাসী দুই ছেলে এরই মধ্যে দেশের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। তারা দেশে ফেরার পর মোআহার হোসেনের দাফন সম্পন্ন হবে। আপাতত তার মরদেহ রাজধানীর বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৬
এজেড/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।