ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি

বিএনপি নেতার ছেলের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৬
বিএনপি নেতার ছেলের বিরুদ্ধে মামলা

বগুড়া: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও অশ্লীল ভাষায় কটূক্তি করায় বগুড়ার শেরপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

মামলায় বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য ও কোষাধ্যক্ষ তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাত আহমেদ সিদ্দিকীকে অভিযুক্ত করা হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাতে শেরপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।
 
বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. এরফান বাংলানিউজকে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় সাবেক বিএনপি নেতার ছেলে ইরাত আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা নেওয়া হয়েছে। পাশাপাশি মামলার তদন্ত কাজ শুরু করা হয়েছে বলেও জানান ওসি।

মামলার বাদী আওয়ামী লীগ নেতা সুলতান মাহমুদ বাংলানিউজকে বলেন, ঢাকা গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার অভিযুক্ত চৌধুরী ইরাত আহমেদ সিদ্দিকী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ব্যক্তিগত পেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশে করে লেখেন, ‘শেখ হাসিনাকে হত্যা করতে হবে। নইলে গণতন্ত্র ফিরবে না। তিনি দেশের স্বার্থ পরিপন্থি ভারতের সঙ্গে চুক্তি করেছেন। এ দেশে থাকার তার কোনো অধিকার নেই। তাই ইরাত আহমদ শেখ হাসিনাকে হত্যার উদ্যোগ গ্রহণ করেছেন বলে মন্তব্য লিখেন’।

এছাড়া জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কেও নানা অশ্লীল ভাষা লিখে কটূক্তি করেন। একইসঙ্গে বঙ্গবন্ধুর ব্যাঙ্গাত্মক কার্টুনও প্রকাশ করেন বলে মামলার বাদী সুলতান মাহমুদ দাবি করেন।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৬
এমবিএইচ/জিপি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।