ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিএনপি

রাজপথে বিএনপি, সড়কে মরণ জ্যাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৬
রাজপথে বিএনপি, সড়কে মরণ জ্যাম ছবি: জি এম মুজিবুর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পবিত্র হজ পালন শেষে সৌদি আরব থেকে খালেদা জিয়ার দেশে ফেরা উপলক্ষে ঢাকা মহানগর বিএনপি বহুদিন পর ব্যাপক শোডাউন করেছে। এতে করে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেল থেকে রাজধানীর বিমানবন্দর সড়কের দেখা দেয় ‘মরণ’ জ্যাম।


 
বিকেল ৫টায় এমিরেটস এয়ারলাইনের ইকে ৫৮৬ ফ্লাইটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান খালেদা জিয়া। আনুষ্ঠানিকতা শেষে বিকেল ৫টা ২৫ মিনিটে বিমান বন্দর থেকে গুলশানের উদ্দেশে রওনা দেন তিনি।
 
খালেদা জিয়ার দেশে ফেরা উপলক্ষে দুপুর থেকেই ঢাকা মহানগর বিএনপির হাজার হাজার নেতা-কর্মী ও সমর্থক বিমানবন্দর এবং এর আশপাশের এলাকায় জড়ো হন।
 
বিকেল সাড়ে ৫টায় যখন খালেদা জিয়ার গাড়িবহর বিমানবন্দর থেকে বের হয়ে মূল সড়ক দিয়ে গুলশানের দিকে এগোচ্ছিল তখন স্লোগানে-স্লোগানে রাজপথ প্রকম্পিত করে তোলেন তারা।
ঢাকা মহানগর বিএনপির নেতা-কর্মী ছাড়াও জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিকদল, মহিলাদল ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা এ শোডাউনে শরিক হন।
 
উপস্থিত নেতা-কর্মীদের ভাষ্য মতে, বহুদিন পর বিএনপি নেতা-কর্মীরা রাজপথে শোডাউনের সুযোগ পেয়েছে। নিজেদের সাংগঠনিক শক্তি ও জন সমর্থনের বিষয়টি আরেকবার প্রমাণ করেছে।
 
এদিকে বিএনপির এ শোডাউন রাজধানীর বিমানবন্দর সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি করে। বিমান বন্দরের সামনের সড়কে নেতা-কর্মীদের অবস্থানের কারণে বিকেল ৪টার পর গাড়ি চলাচল প্রায় বন্ধ হয়ে যায়। বিকেল ৫টা নাগাদ যান চলাচল সম্পূর্ণ বন্ধ হওয়ার উপক্রম হয়।

বিমান বন্দর থেকে দক্ষিণে বনানী ফ্লাইভার পর্যন্ত ও বিমান বন্দর থেকে উত্তরে আব্দুল্লাপুর পর্যন্ত যান চলাচল ঘণ্টা দেড়েকের জন্য বন্ধ হয়ে পড়ে। ফলে বিমান বন্দরের দু’দিকে কয়েক হাজার গাড়ির হাজার হাজার যাত্রী দুর্ভোগে পড়েন।
 
বিমান বন্দর থেকে গুলশান-বনানীতে ফেরার সময় দেখা যায় বিভিন্ন বাস স্টপেজে শত শত যাত্রী গাড়ির জন্য অপেক্ষা করছেন। কেউ কেউ ধৈর্যহারা হয়ে পায়ে হেঁটেই গন্তব্যে রওনা দিয়েছেন।
 
রাস্তার অন্যপাশে যানজটে পড়া গাড়ির যাত্রীরা গরমে ছটফট করছেন। গন্তব্য যাদের কাছে, তারা গাড়ি থেকে নেমে হাঁটতে শুরু করেছেন।
 
সন্ধ্যা সাড়ে ৭টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিমান বন্দর সড়কে যানজট লেগেই ছিল। রাস্তা স্বাভাবিক হতে আরো দুই/তিন ঘণ্টা সময় লাগবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৬
এজেড/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad