ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

বিএনপি

‘আ’লীগের সঙ্গে বিএনপির ঐক্য নয়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৬
‘আ’লীগের সঙ্গে বিএনপির ঐক্য নয়’ ছবি: রানা-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আওয়ামী লীগের সঙ্গে কখনো বিএনপির ঐক্য নয়। খালেদা জিয়া যে ঐক্যের ডাক দিয়েছেন সেটা আওয়ামী লীগের সঙ্গে নয়, তাদের সঙ্গে কোনো ঐক্য বিএনপির হবেও না।

ঐক্য হবে জনগণের সঙ্গে।

এ মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

শুক্রবার (১৯ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী জিয়া প্রজন্ম দল (কেন্দ্রীয় কমিটি আয়োজিত) ‘সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য’ শীর্ষক এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আলাল বলেন, আওয়ামী লীগ কথায় কথায় বলে বিএনপির সঙ্গে ঐক্য হবে না। কিন্তু আজ আমরা বলছি যারা দেশের মানুষকে নৃশংসভাবে হত্যা করে তাদের সঙ্গে কখনো বিএনপির ঐক্য হবে না। খালেদা জিয়া বলেছেন ঐক্য হবে জনগণের সঙ্গে আওয়ামী লীগের সঙ্গে নয়। আওয়ামী লীগের নেতারা আগে বলতেন জামায়াত ছাড়লে বিএনপির সঙ্গে ঐক্য হবে। কিন্তু যখন শুনলেন বিএনপি জামায়াতকে ছাড়ছে তখন তারা বলেন জামায়াত ছাড়লেও বিএনপির সঙ্গে ঐক্য নয়। তাই আমরাও দৃঢ় কন্ঠে বলছি বিএনপির যতোই কষ্ট হোক না কেন তারা আওয়ামী লীগের সঙ্গে কোনো সখ্য করবে না।

তিনি বলেন, গায়ের জোরে এই সরকার মিথ্যা ও প্রহসনমূলক মামলা দিয়ে আজ তারেক রহমানকে দেশ ছাড়া করেছে। খালেদা জিয়া কখনো তার কষ্টের কথা কাউকে বলেননি। কেননা খালেদা জিয়ার পরিবার একটি নয় পুরো ১৬ কোটি মানুষের। তাই এই ১৬ কোটি মানুষ অবশ্যই বিএনপিকে ভালোবাসে এবং পছন্দ করে।

জঙ্গিবাদের উত্থান ঘটিয়েছে আওয়ামী লীগ এ মন্তব্য করে তিনি বলেন, দেশে আজ যে জঙ্গিবাদের উত্থান হয়েছে সেটা আওয়ামী লীগ ও জাসদ দ্বারা সৃষ্টি। কিন্তু তারা আজ মুখে বড় বড় কথা বলে জঙ্গিবাদ নাকি বিএনপির সৃষ্টি।

২০০১ থেকে ২০০৭ পর্যন্ত জেএমবিকে বিএনপি ধরেছিলো উল্লেখ করে আলাল বলেন, শুধু তাই নয় এই জেএমবির সদস্যদের বিচারও করেছিলা বিএনপি সরকার। অথচ তারা বলে এগুলো নাকি আমাদের সৃষ্টি। তাই আওয়ামী নেতাদের বলছি কথা বলার আগে মুখে লাগাম দিয়ে বলুন।

আয়োজক সংগঠনের সভাপতি মো. গিয়াস উদ্দিনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- সিনিয়র সহ-সভাপতি মো. মাসুম ইকবাল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি হাসান মামুন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘন্টা, আগস্ট ১৯, ২০১৬
এসজে/জিসিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।