ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

বিএনপি

সরকার দেশকে জঙ্গির কারখানা বানাতে চায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৬
সরকার দেশকে জঙ্গির কারখানা বানাতে চায় ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: আওয়ামী লীগ সরকার দেশকে জঙ্গির কারখানা বানাতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান। দেশে কোনো জঙ্গি নেই, সরকার বিএনপি কর্মীদের ধরে ধরে জঙ্গি বানানোর চেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে ‘আন্তর্জাতিক মিডিয়া, সাংস্কৃতিক আগ্রাসন এবং জাতীয় মূল্যবোধ’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

দীপায়ন কালচারাল অর্গানাইজেশন আয়োজিত এ গোলটেবিল বৈঠকে সেলিমা রহমান আরও বলেন, সরকারের প্রত্যেকটি খাতে আজ দুর্নীতি, আর তারা মুখে বড় বড় কথা বলেন। কিন্ত মনে রাখতে হবে দুর্নীতির মাধ্যমে কখনো দেশের উন্নয়ন হয় না। বর্তমান সরকারের আগ্রাসী ভূমিকার কারণে দেশ ক্রমেই ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। অথচ তারা বলছে দেশের উন্নয়ন হচ্ছে। যেখানে দেশের মানুষ অবহেলিত সেখানে উন্নয়নের চিন্তা করা বোকামি ছাড়া অন্য কিছু নয়।

তিনি আরও বলেন, বিএনপি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি নির্বাচন চায়। আর সেই নিরপেক্ষ সরকারের অধীনের নির্বাচনে যদি আওয়ামী লীগ ক্ষমতায় যায় তাহলে আমাদের কোনো দুঃখ নেই।

তরুণ সমাজ আজ ধ্বংসের মুখে মন্তব্য করে সেলিমা রহমান বলেন, আমাদের দেশ ছিলো শিক্ষায় উন্নত। আজ এইচএসসির ফলে দেখা যাচ্ছে গত বছরের তুলনায় এবার রেজাল্ট অনেক খারাপ। কিন্তু গত কয়েক বছর ধরে যখন শিক্ষার্থীরা ভালো রেজাল্ট করে আসছে সেখানে এখন কেন হঠাৎ করে খারাপ রেজাল্ট? একদিকে প্রশ্ন ফাঁস অন্যদিকে সরকারের নির্দেশ সাদা খাতায়ও পাস নম্বর দিতে হবে!

গোলটেবিল বৈঠকে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ডা. সুকমল বড়ুয়া বলেন, বিএনপি কেন আজ সাংগঠনিকভাবে দ‍ুর্বল- এর অন্যতম কারণ আমাদের মধ্যে এখন ঐক্য নেই। তাহলে কিভাবে আমরা দলকে শক্তিশালী করব। বিএনপি রাজনীতির কৌশলগত দিক থেকেও দুর্বল। এজন্য আমাদের আগে শক্তিশালী হতে হবে। তবেই আমাদের আন্দোলনের কাছে সরকারের পরাজয় হবে।

অনুষ্ঠানে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আহম্মেদ আজম খান বলেন, সরকার মহান সংসদকে পুতুল নাচের ন্যায় নাট্যশালা বানিয়েছে। সরকারের রাজনৈতিক কোনো মূল্যবোধ নেই। এছাড়া আজ দাঁড়ি-টুপি দেখলেই তাকে আটক করা হয়। এটা কোন সাংস্কৃতিক মূল্যবোধ? এই সরকারের কাছে মূল্যবোধ বলে কিছু নেই। তাই একটি সমৃদ্ধ জাতি গড়ে তুলতে হলে সাংস্কৃতিক আগ্রাসনকে পেছনে ফেলে আমাদের নিজস্ব স্বকীয়তাকে এগিয়ে নিতে হবে।

গোলটেবিল বৈঠকে জলবায়ু বিশেষজ্ঞ ইঞ্জিনিয়ার মো. আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার পারভেজ, অল কমিউনিটি ফোরামের সাধারণ সম্পাদক কবিরুল ইসলাম, চিত্রনায়িকা শায়লা প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৬
এসজে/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।