ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

বিএনপি

বৃহস্পতিবার নতুন স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন খালেদা

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৬
বৃহস্পতিবার নতুন স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন খালেদা

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাতে দলের নতুন স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন। এরপর আবার শনিবার (২০ আগস্ট) রাতে ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গেও বৈঠক করবেন তিনি।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বুধবার (১৭ আগস্ট) এ তথ্য জানান। তিনি বলেন, দু’টি বৈঠকই বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে হবে।

গত মার্চের মাঝামাঝি সময়ে সম্মেলনের সাড়ে চার মাস পর গত ৬ আগস্ট ‘পূর্ণাঙ্গ’ কমিটি ঘোষণা করে বিএনপি। এ কমিটিকে বিএনপি ‘পূর্ণাঙ্গ’ বললেও দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী পরিষদ স্থায়ী কমিটি এখনও অপূর্ণাঙ্গ রয়ে গেছে। ১৯ সদস্যের এই কমিটিতে ১৭ জনের নাম ঘোষিত হলেও দু’টি পদ খালি রয়ে গেছে।

স্থায়ী কমিটিসহ দলে এতো বড় কমিটিতে জায়গা না পেয়ে বিএনপির অনেক শীর্ষ নেতাই হতাশা প্রকাশ করেছেন এর প্রেক্ষিতে বৃহস্পতিবার নতুন স্থায়ী কমিটির প্রথম বৈঠক হচ্ছে।

দলীয় সূত্র বলছে, ‘বঞ্চিত’ নেতাদের ক্ষোভ ও অসন্তোষের বিষয়টি স্থায়ী কমিটির বৈঠকে আলোচনা হতে পারে। আর ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে আলোচনা হতে পারে দেশের চলমান পরিস্থিতি।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৬
এমএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।