ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

বিএনপি

বিএনপির কর্মসূচি ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৬
বিএনপির কর্মসূচি ঘোষণা

ঢাকা: দলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ও খালেদা জিয়া-তারেক রহমানের নবম কারামুক্তি দিবস উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।  
 
মঙ্গলবার (১৬ আগস্ট) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত যৌথসভা শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

 
 
কর্মসূচির মধ্যে রয়েছে, বিএনপির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ সেপ্টেম্বর সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ১০টায় শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা ও ফাতেহা পাঠ। এতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া উপস্থিত থাকবেন।  
 
প্রতিষ্ঠাবার্ষিকীর আগের দিন ৩১ আগস্ট রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আলোচনা সভা। এতে বিএনপির শীর্ষ নেতাসহ শিক্ষক, প্রবীণ সাংবাদিক, বুদ্ধিজীবী ও রাজনীতি বিশ্লেষকরা অংশ নেবেন। সারাদেশে বিএনপির বিভিন্ন ইউনিট নিজেদের সুবিধামত সময় ও স্থানে একই কর্মসূচি পালন করবে।
 
এ ছাড়া অনুমতি পাওয়া সাপেক্ষে রাজধানীর সোরাওয়ার্দী উদ্যানে জনসভা অথবা র‌্যালি করবে বিএনপি। অনুমতি পেলে তারিখ ও সময় জানিয়ে দেওয়া হবে।  
 
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানে নবম কারামুক্তি দিবস উপলক্ষে ৩ সেপ্টেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আলোচনা সভার আয়োজন করা হবে। ২০০৮ সালের এদিনে জামিনে মুক্তি পান তারেক রহমান।
 
১১ সেপ্টেম্বর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ারও  নমব কারামুক্তি দিবস। ঈদুল আজহার কারণে দিবসটি উপলক্ষে কোনো কর্মসূচির সিদ্ধান্ত নেয়নি বিএনপি। ঈদের তারিখ নির্ধারণ হওয়া সাপেক্ষে কারামুক্তির একদিন আগে অথবা পরে কর্মসূচি পালন করবে বিএনপি।  
 
কর্মসূচি ঘোষণা করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করতে চাই। আশা করি এ ব্যাপারে সব রকম সহযোগিতা করবে সরকার।  
 
বিএনপির জাতীয় নির্বাহী কমিটি ঘোষণার পর আয়োজিত প্রথম যৌথসভায় দলের যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সহ সাংগঠনিক সম্পাদক, সম্পাদক মণ্ডলী, সহ সম্পাদক ও অঙ্গ সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।  
 
মির্জা ফখরুল জানান, সম্প্রতি মৃত্যুবরণ করা বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান পটল, সাবেক সংসদ সদস্য  শহীদুল্লাহ মাস্টার ও আলমগীর হায়দারসহ আন্দোলন-সংগ্রামের সময় নিহতদের জন্য শোক প্রস্তাব আনা হয়। পঙ্গু ও আহত নেতা-কর্মীদের জন্য রোগমুক্তি কামনা করা হয়।  
 
এ ছাড়া, জঙ্গি ও সন্ত্রাসবাদ ও রামাপাল বিদুৎকেন্দ্র স্থাপন ইস্যুতে কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত হয় আজকের বৈঠকে।  
 
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারাহানা প্রমুখ।  
 
বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৬
এজেড/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।