ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

বিএনপি

বিএনপির বঞ্চিতদের ‘আশা’ দেখালেন খন্দকার মোশাররফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৬
বিএনপির বঞ্চিতদের ‘আশা’ দেখালেন খন্দকার মোশাররফ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিএনপির নতুন কমিটিতে পদবঞ্চিত নেতাদের ধৈর্য্য ধরার আহ্বান জানিয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন বলেছেন, একাধিক পদে একই ব্যক্তি আছে এমন পদের পুনর্বিন্যাস হবে। সেখানে পদবঞ্চিতদের জায়গা পাওয়ার সুযোগ রয়েছে।

শনিবার (১৩ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘ঢাকাস্থ বৃহত্তর দাউদকান্দি ছাত্রকল্যাণ পরিষদ’ আয়োজিত ‘গণতন্ত্র রক্ষায় ছাত্র রাজনীতির ভূমিকা: প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ড. খন্দকার মোশাররফ বলেন, বিএনপি একটি বৃহৎ রাজনৈতিক দল। এখানে সবাইকে একসঙ্গে সম্মানজনক পদ দেওয়া সম্ভব নয়। আপনারা ধৈর্য্য ধরুন। একব্যক্তি দুই পদে আছেন, এমন পদগুলোর পুনর্বিন্যাস করা হবে। তখন শূন্য হওয়া পদগুলোতে আপনাদের সুযোগ রয়েছে।

বিএনপির এ স্থায়ী কমিটির সদস্য বলেন, জঙ্গিবাদের উত্থান রোধ করতে হলে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে। জঙ্গিবাদের কারণে সারাদেশের মানুষ আজ আতঙ্কিত অবস্থার মধ্যে আছে। রাস্তায় বের হলেই তল্লাশি করা হয়।  

দেশে ছাত্র রাজনীতির সুষ্ঠু ধারা নেই উল্লেখ করে বিএনপির নীতি নির্ধারক খন্দকার মোশাররফ বলেন, দেশের ছাত্র রাজনীতি আজ কলুষিত এবং গণতন্ত্র বিপন্ন হওয়ার কারণে দেশে অস্থিরতা চলছে। ছাত্রসমাজ আজ টেন্ডারবাজি নিয়ে ব্যস্ত। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তারা নিহত হচ্ছে। আর এর সব কিছুর মূলে রয়েছে দেশে গণতন্ত্রের অনুপস্থিতি।

আয়োজক সংগঠনের সভাপতি মু. সফিউল বাসারের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট খন্দকার আবেদ রাজা, খন্দকার মারুফ হোসেন, আয়োজক সংগঠনের সদস্য শহিদুল হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৬
ইউএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।