ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

বিএনপি

দলের সাবেক প্রতিমন্ত্রীর মৃত্যুতে খালেদার শোক

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৬
দলের সাবেক প্রতিমন্ত্রীর মৃত্যুতে খালেদার শোক

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক যুব ক্রীড়া প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন খালেদা জিয়া।

শুক্রবার (১২ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ শোকবাণী জানান।

বৃহস্পতিবার (১১ আগস্ট) রাত ৯টার দিকে কলকাতার মুকুন্দপুরের রবীন্দ্রনাথ ঠাকুর ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব কার্ডিয়াক সায়েন্সেস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৬ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

এতে বল‍া হয়, ফজলুর রহমান পটল তার রাজনৈতিক জীবনে একজন সুদক্ষ সংগঠক ও প্রাজ্ঞ রাজনীতিবিদ হিসেবে দেশের রাজনৈতিক অঙ্গনে নিজেকে সুপ্রতিষ্ঠিত করেছিলেন। প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শণে উদ্বুদ্ধ হয়ে বিএনপিতে যোগদান করার পর থেকে আমৃত্যু দলকে সুসংগঠিত ও শক্তিশালী করতে তিনি নিরলসভাবে কাজ করে গেছেন।

দলের প্রতি তার ভালবাসা ছিলো অকৃত্রিম। বিএনপি’র বিরুদ্ধে সব ষড়যন্ত্রকে দৃঢ়চিত্তে মোকাবেলা করতে তিনি যে ভূমিকা পালন করেছেন- তা দলের নেতাকর্মীর জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে। মত প্রকাশের স্বাধীনতায় তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করতেন। এজন্য স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে তার ভূমিকা ছিলো অনবদ্য। স্বাধীনতা যুদ্ধে দেশমাতৃকার মুক্তির জন্য তিনি যে অবদান রেখেছেন তা চিরকাল স্মরণীয় হয়ে থাকবে। ফজলুর রহমান পটলের মৃত্যুতে দেশ একজন সত্যিকারের দেশপ্রেমিক রাজনীতিককে হারালো।

তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানানো হয় বিজ্ঞপ্তিতে।

** ফজলুর রহমান পটল আর নেই
** দলের সাবেক প্রতিমন্ত্রীর মৃত্যুতে ফখরুল-রিজভীর শোক

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।