ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

বিএনপি

বরিশালে বিএনপি-জামায়াতের ৩৮ জনের চার্জ গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জুন ৭, ২০১৬
বরিশালে বিএনপি-জামায়াতের ৩৮ জনের চার্জ গঠন

বরিশাল: বিগত অবরোধের সময় নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় বরিশালে বিএনপি ও জামায়াতের ৩৮ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করা হয়েছে।
 
মঙ্গলবার (০৭ জুন) বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন আদালতের বিচারক অমিত কুমার দে এ অভিযোগ গঠন করেন।


 
মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে সড়ক অবরোধ করে ট্রাকে অগ্নিসংযোগ, পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধার অভিযোগ আনা হয়েছে।
 
অভিযুক্ত বিএনপি ও জামায়াত নেতাদের মধ্যে রয়েছেন- কাজী গোলাম সরোয়ার তোতা, সৈয়দ মোফাজ্জেল হোসেন, রফিকুল ইসলাম খান, আনিচুর রহমান ওরফে নিতাই আনিচ, হাবিবুর রহমান, আনোয়ার হোসেন, হুমায়ুন কবির তালুকদার, রাকিব, সেলিম তালুকদার, কাজী জাকির হোসেন, সানাউল্লাহ চৌধুরী, সজল, মো. সোহেল, কাউন্সিলর কাজী মনিরুল ইসলাম শহীদ, জুবায়ের, মনু, শহীদুল ইসলাম বালী, কাজী মো. সাইফুল, ছাত্রদল জেলা শাখার আহ্বায়ক মাসুদ হাসান মামুন, জিয়াউল হাসান জুয়েল, ইমরান হোসেন, দেলোয়ার হোসেন, রাসেল সরকার, শহীদুল, রফিকুল, আবুল বাশার, নজরুল, আবুল বাশার-(২), রাজ্জাক, কাওসার, আনোয়ার, আবুল বাসার (৩), তসলিম বদর, জহির, বারেক, হান্নান মৃধাসহ ৩৮ জন।
 
বরিশাল আদালতের বেঞ্চ সহকারী সেলিম আহম্মেদ বাংলানিউজকে জানান, ২০১৩ সালের ১৭ ডিসেম্বর বিএনপি-জামায়াতের ৭২ ঘণ্টার অবরোধ কর্মসূচি চলাকালে গভীর রাতে বরিশাল-ঢাকা মহাসড়কে গাছের গুঁড়ি ফেলে সড়কে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়। এছাড়া একটি ট্রাকে আগুন দেওয়া হয়।

ওই ঘটনায় এয়ারপোর্ট থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. নুরুল আলম তালুকদার বাদী হয়ে পরদিন ২০ জনের নাম উল্লেখসহ আরো ১২ জনকে আসামি করে মামলা করেন।
 
এরপর ২০১৪ সালের ৩১ ডিসেম্বর এসআই সুলতান আহম্মেদ ৩৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। এর পরিপ্রেক্ষিতে আদালত মঙ্গলবার অভিযোগ গঠনের আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, জুন ০৭, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।