ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

বিএনপি

ওলামা-মাশায়েখ ও এতিমদের সঙ্গে খালেদার ইফতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জুন ৭, ২০১৬
ওলামা-মাশায়েখ ও এতিমদের সঙ্গে খালেদার ইফতার

ঢাকা: প্রতি বছরের মতো এবারও পবিত্র মাহে রমজানের প্রথম দিন মঙ্গলবার (০৭ জুন) ওলামা-মাশায়েখ ও এতিমদের সঙ্গে ইফতার করলেন বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

ওলামা-মাশায়েখ ও এতিমদের জন্য ঢাকা লেডিস ক্লাবে আয়োজিত এ ইফতার মাহফিলে খালেদা জিয়ার সঙ্গে একই মঞ্চে ইফতার গ্রহণ করেন চট্টগ্রামের পটিয়া থেকে আসা মুফতি মো. মোজাফ্ফর আহমেদ, চট্টগ্রামের মীরের সরাইয়ের পীর আব্দুল মমিন নাছেরি, বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) মো. কামাল উদ্দিন জাফরি, সোবহানবাগ মসজিদের ইমাম মাওলানা শাহ্ মো. ওয়ালী উল্লাহ, ছারছিনা দরবার শরিফের ছোট হুজুর শাহ্ আরিফ বিল্লাহ, নয়াপল্টন জামে মসজিদের ইমাম মাওলানা আমিরুল ইসলাম ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


 
মিলনয়তনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্রি. জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ্, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বরচন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সঙ্গে ইফতার মাহফিলে অংশ নেয় তেজগাঁওয়ের রহমতে আলম মিলন এবং ফকিরেরপুল ও শান্তিনগর এতিমখানার প্রায় তিন শতাধিক এতিম শিশু।

এছাড়া বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মালেক, সাধারণ সম্পাদক শাহ নেছারুল হক, সিনিয়র যুগ্ম সম্পাদক কারী গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক সেলিম রেজা, জাতীয়তাবাদী ওলামা দল ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি হাফেজ জসিম উদ্দীন, দক্ষিণের সভাপতি আলমগীর হোসেন ওলামা-মাশায়েখ ও এতিমদের সম্মানে আয়োজিত খালেদা জিয়ার ইফতার মাহফিলে শরিক হন।
 
আগামী ৯ জুন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন খালেদা জিয়া। সুপ্রিমকোর্ট মিলনায়তনে এই ইফতার মাহফিল হবে।


 
রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি অব বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে রাজনীতিবিদদের সম্মানে ১১ জুন ইফতার মাহফিলে আয়োজন করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।
 
প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ বাংলাদেশ আওয়ামী লীগ, ২০ দলীয় জোটের শরিকদল এবং দেশের বিভিন্ন দলের প্রধান ও শীর্ষ নেতাদের এরই মধ্যে দাওয়াত দিয়েছেন তিনি।
 
পরের দিন ১২ জুন একই স্থানে (আইসিসিবি) শিল্পী-কবি-সাহিত্যিক-সাংবাদিকসহ বিশিষ্টজনদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করেছেন খালেদা জিয়া।
 
আগামী ১৩ জুন রাজধানীর ওয়েস্টিন হোটেলে বাংলাদেশে অবস্থানরত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে ইফতার করবেন তিনি।
 
এরপর ১৪ জুন অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন খালেদা জিয়া।
 
পরের দিন ১৫ জুন ঢাকা লেডিস ক্লাবে আয়োজিত ইফতার মাহফিলে অংশ নেবেন তিনি। ২০ দলীয় জোটের অন্যতম শরিক জাতীয় পার্টি (কাজী জাফর) এই ইফতার মাহফিলের আয়োজন করবে।
 
আগামী ১৬ জুন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) ইফতার মাহফিলে অংশ নেবেন খালেদা জিয়া।
 
এছাড়া ১০ জুন ২০ দলীয় জোটের অন্যতম শরিক খেলাফত মজলিশ ইফতার মাহফিলের আয়োজন করেছে।
 
বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জুন ০৭, ২০১৬
এজেড/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।