ঢাকা, মঙ্গলবার, ১২ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারি ২০২১, ১২ জমাদিউস সানি ১৪৪২

বিএনপি

বরিশালে পুনরায় ভোট গ্রহণের দাবি জেলা বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
বরিশালে পুনরায় ভোট গ্রহণের দাবি জেলা বিএনপির

বরিশাল: বরিশালের ১০ উপেজেলার সব ইউনিয়নের নির্বাচন বাতিল ঘোষণা করে নির্বাচন কমিশনের কাছে পুনরায় ভোট গ্রহণের দাবি জানিয়েছে জেলা বিএনপি।

মঙ্গলবার (২২ মার্চ) সন্ধ্যায় বরিশাল নগরের সদর রোডে বিএনপি দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে এ দাবি জানায় জেলা বিএনপি।



এসময় দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চান বলেন, নির্বাচনে ডিজিটাল পদ্ধতিতে কারচুপি হয়েছে। সকালে ভোট শুরু হওয়ার পর প্রথমে কেন্দ্র থেকে আমাদের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। এরপর প্রার্থীসহ ভোটারদের কেন্দ্রের ভেতরে যেতে দেয়নি। দুপুরের পরে পুরো কেন্দ্রই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর লোকজন দখল করে নিয়েছে।

ভোট কেন্দ্র দখল, ব্যালট ছিনতাই, জালভোটসহ নানান অনিয়মের অভিযোগ সংশ্লিষ্ট প্রিজাইডিং কর্মকর্তা, রিটার্নিং অফিসার, প্রশাসনের কাছে একাধিকবার মৌখিক ও লিখিত অভিযোগ নিয়ে যাওয়া হলে ও কোনো পদক্ষেপ নেয়নি তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, কোতোয়ালী বিএনপি সভাপতি অ্যাডভোকেট এনায়েত হোসেন বাচ্চুসহ জেলা বিএনপির উত্তর ও দক্ষিণের নেতারা।

এদিকে সকাল থেকে দুপুর পর্যন্ত ভোট জালিয়াতির অভিযোগে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায় ৯ জন, হিজলায় ৪, মেহেন্দীগঞ্জে একজন, গৌরনদীতে একজন করে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচন বয়কট করার খবর পাওয়া গেছে।

এছাড়াও বানারীপাড়া ও আগৈলঝাড়ায় একজন করে স্বতন্ত্র প্রার্থী নির্বাচন বয়কট করেছেন।

এছাড়া বিচ্ছিন্ন এসব ঘটনাকে কেন্দ্র করে বরিশালে বেশ কয়েকটি কেন্দ্রে সাময়িক ভোট গ্রহণ বন্ধ থাকে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, মার্চ ২২, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa