ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

ব্যাংকিং

৮ মাসের মাথায় সাউথ বাংলা ব্যাংকের এমডির পদত্যাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
৮ মাসের মাথায় সাউথ বাংলা ব্যাংকের এমডির পদত্যাগ তারিকুল ইসলাম চৌধুরী

ঢাকা: বেসরকারি খাতের সাউথ বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কর্মাস ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক তারিকুল ইসলাম চৌধুরী নিয়োগের আট মাসের মাথায় পদত্যাগ করেছেন।  

২০২০ সালের ১ জুলাই তারিকুল ইসলাম চৌধুরীকে তিন বছরের জন্য এমডি হিসেবে নিয়োগ দেয় সাউথ বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কর্মাস ব্যাংক।

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট শারীরিক জটিলতার কারণ দেখিয়ে তিনি চলতি বছরের ১ এপ্রিল পদত্যাগ করেন।

তবে ব্যাংক সুত্র বলছে, ব্যাংকের পরিচালনা পর্ষদের সঙ্গে বনিবনা না হওয়ায় তারিকুল ইসলাম চৌধুরীকে পদত্যাগে বাধ্য করা হয়েছে।
পদত্যাগপত্রে তারিকুল ইসলাম চৌধুরী লিখেছেন, আমি কোভিড-১৯ আক্রান্ত হয়েছিলাম। অবস্থার অবনতি হওয়ায় পরে হাসপাতালে ভর্তি হয়েছি। দুই সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পরে কোভিড-১৯ নেগেটিভ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছি।

তিনি আরও লিখেছেন, সুস্থ হয়ে আমি ব্যাংকে যোগদান করেছিলাম। নেগেটিভ হওয়ার পরেও কোভিড-১৯ পরবর্তী নানা রকম শারীরিক জটিলতায় ভুগছি। এমন পরিস্থিতিতে বাংলাদেশ ব্যাংকের বিধি মোতাবেক একমাসের নোটিশ দিয়ে আমি পদত্যাগপত্র জমা দিলাম।

সাউথ বাংলা ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক তারিকুল ইসলাম চৌধুরী পদোন্নতি পেয়ে ব্যবস্থাপনা পরিচালক হয়েছিলেন।
পদত্যাগের বিষয়ে মন্তব্য জানতে যোগাযোগ করা হলে তিনি মোবাইল ফোনের কল ধরেননি।

তবে ব্যাংকের চেয়ারম্যান এসএম আমজাদ হোসেন বলেন, স্বাস্থ্য সর্ম্পকিত জটিলতার কারণে তারিকুল ইসলাম চৌধুরী অফিস করতে পারছিলেন না।

তবে ব্যাংক সুত্র বলছে, ব্যাংকের পরিচালকদের মধ্যে দ্বন্দ্বের কারণে তারিকুল ইসলাম চৌধুরী পদত্যাগ করতে বাধ্য হয়েছেন।

তারিকুল ইসলাম চৌধুরীর আগে গেল বছরের মার্চে সাউথ বাংলা ব্যাংকের এমডি মো. গোলাম ফারুকও মেয়াদ শেষ হওয়ার ছয়মাস আগে পদত্যাগ করেছেন।

মো. গোলাম ফারুক ২০১৭ সালের আগস্ট মাসে তিন বছরের জন্য সাউথ বাংলা ব্যাংকের এমডি হিসেবে যোগদান করেছিলেন। তার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল গেলো বছরের আগস্টে। তিনিও স্বাস্থ্যগত কারণে পদত্যাগ করেছিলেন।

২৭ এপ্রিল সাউথ বাংলা অ্যাগ্রিকালচার ব্যাংক এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন মোসলেহ উদ্দিন আহমেদ। মোসলেহ উদ্দিন আহমেদ আগে ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কর্মাস ব্যাংকের এমডি ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
এসই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa