ঢাকা, বৃহস্পতিবার, ৬ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

ব্যাংকিং

সিটি ব্যাংক চালু করল ‘সিটি এখনই অ্যাকাউন্ট’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
সিটি ব্যাংক চালু করল ‘সিটি এখনই অ্যাকাউন্ট’ সিটি ব্যাংক

ঢাকা: ঘরে বসেই নিজের অ্যাকাউন্ট খোলার অ্যাপ ‘সিটি এখনই অ্যাকাউন্ট’ চালু করেছে সিটি ব্যাংক।  রোববার (১৮ অক্টোবর) ওই ব্যাংক থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



এতে বলা হয়, যেসব গ্রাহকের নিজের জাতীয় পরিচয়পত্র আছে, তারা এই অ্যাপ দিয়ে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে ব্যাংকের কোনো ধরনের হস্তক্ষেপ ছাড়াই তাৎক্ষণিক অ্যাকাউন্ট খুলতে পারবেন। ফলে গ্রাহকদের আর ব্রাঞ্চে গিয়ে কোনো ফরম পূরণ করতে হবে না। আইফোন এবং অ্যানড্রয়েড উভয় ধরনের মোবাইল ফোনের জন্যই অ্যাপটি চালু করা হয়েছে।  
বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রদত্ত নীতিমালার আলোকে ‘সিটি এখনই অ্যাকাউন্ট’ অ্যাপ তৈরি করা হয়েছে। ‘সিটি এখনই অ্যাকাউন্ট’ অ্যাপ দিয়ে অ্যাকাউন্ট খোলা এখন খুবই সহজ। প্রথমে গ্রাহকদের গুগল প্লে-স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর থেকে অ্যাপটি মোবাইলে ডাউনলোড করে ইনস্টল করতে হবে। প্রথমেই গ্রাহককে অ্যাকাউন্টের ধরণ বেছে নিতে হবে। এরপর ওটিপির মাধ্যমে গ্রাহকের মোবাইল নাম্বার যাচাই করা হবে। পরের ধাপে গ্রাহককে তার জাতীয় পরিচয়পত্রের উভয় পাশের ছবি আপলোড করতে হবে। জাতীয় পরিচয়পত্র যাচাইয়ের পর গ্রাহককে তার একটি সেলফি তুলতে হবে এবং সেই সেলফি যাচাইয়ের পর গ্রাহককে আরো কিছু তথ্য দিতে হবে। এরপর তাকে প্রোডাক্ট ও ব্যাংক শাখা বাছাই করতে হবে। তারপরই গ্রাহক তার অ্যাকাউন্ট খুলতে পারবেন। খোলার সঙ্গে সঙ্গে গ্রাহক তার অ্যাকাউন্ট নাম্বার পেয়ে যাবেন এবং তাৎক্ষণিক ব্যাংকিং লেনদেন শুরু করে দিতে পারবেন।

এই উদ্যোগ সম্পর্কে সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন বলেন, ই-কেওয়াইসি সিটি ব্যাংকের একটি যুগান্তকারী উদ্যোগ। এর মাধ্যমে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর কাছে ডিজিটাল প্ল্যাটফর্মের সাহায্যে ব্যাংকিং সেবা পৌঁছে দেওয়ার দ্বার উন্মুক্ত হয়ে গেলো।  

তিনি আরো বলেন, করোনা মহামারির কারণে উদ্ভূত পরিস্থিতিতে এই অ্যাপ মানুষকে ঘরের বাইরে না এসেই ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুযোগ করে দিল। এর ফলে মানুষের নিরাপত্তাও নিশ্চিত হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa