ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪৩১, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ব্যাংকিং

প্রাইম ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং চালু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৯
প্রাইম ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং চালু বেসরকারি প্রাইম ব্যাংক লিমিটেড ‘প্রাইম ডিজি’ নামে ইন্টারনেট ব্যাংকিং সেবা চালু

ঢাকা: বেসরকারি প্রাইম ব্যাংক লিমিটেড ‘প্রাইম ডিজি’ নামে ইন্টারনেট ব্যাংকিং সেবা চালু করেছে। নতুন এ সেবার মাধ্যমে গ্রাহক ইন্টারনেটের মাধ্যমে ব্যালেন্স অনুসন্ধান, স্টেটমেন্ট, ফান্ড ট্রান্সফার, ক্রেডিট কার্ডের বিল পরিশোধ, ইউলিটি বিল পরিশোধ, মোবাইল রিচার্জ, ইন্সুরেন্সের প্রিমিয়াম পরিশোধ করা যাবে। থাকছে এটিএম বুথ থেকে চাহিদামত টাকা তোলার সুবিধাও।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে নতুন এ সেবা উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক রাহেল আহমেদ।
 
প্রাইম ব্যাংকের হিসাবধারী পুরোনো গ্রাহকদের পাশাপাশি নতুন গ্রাহকরাও এ সেবা নিতে পারবেন।

নতুন গ্রাহকরা অনলাইনে প্রাইম ব্যাংকের ওয়েবসাইটের নির্ধারিত লিংক থেকে ফরম পূরণ করে সাবমিট করার তিনদিনের মধ্যে ব্যাংক হিসাবটি চালু হবে।
 
নতুন গ্রাহকদের অ্যাকাউন্ট খোলার জন্য প্রথমে কোনো টাকা জমা দিতে হবে না। বিনামূল্যে দেওয়া হবে ডেবিট কার্ড ও প্রথম চেক বই। এটিএম নির্ধারিত পরিমাণের চেয়ে বেশি লেনদেনের সুবিধা। জমা টাকা উপর সুদ দেওয়া হবে। আরটিজিএস ও বিএফটিএন সুবিধার মাধ্যমে তহবিল স্থানান্তর করা যাবে অন্য ব্যাংকের অ্যাকাউন্টেও।
 
প্রাইম ডিজি সর্ম্পকে বিস্তারিত তুলে ধরে প্রাইম ব্যাংকের কনজ্যুমার ব্যাংকিং প্রধান মাহফুজ আহমেদ বলেন, কোনো গ্রাহক প্রাইম ডিজি অ্যাকাউন্ট খুলতে চাইলে তাকে আর ব্যাংকে আসতে হবে না। ব্যাংকের ওয়েববসাইটে গিয়ে অ্যাকাউন্ট ওপেনিং লিংকে ক্লিক করে প্রয়োজনীয় তথ্য ও কাগজপত্র আপলোড করে দিলে স্বয়ংক্রিয় ভাবে অ্যাকাউন্ট চালু হবে।
 
সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রাইম ব্যাংকের এমডি রাহেল আহমেদ বলেন, একদশকে দেশে ডিজিটাল বিপ্লবের ফলে এখন আমরাও সনাতন ব্যাংকিংয়ের বদলে ডিজিটাল ব্যাংকিং সেবা দিতে শুরু করেছি। আগে মানুষ ব্যাংকে আসতো, এখন ব্যাংক মানুষের কাছে যাচ্ছে।
 
গ্রাহক পরিচিতি তথ্য (কেওয়াইসি) কিভাবে সম্পন্ন করা হবে জানতে চাইলে এমডি বলেন, ই-কেওয়াসি চালু করার বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রীর সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। দু-একমাসের মধ্যে এ সেবা চালু করা গেলে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে গ্রাহক তথ্য সংরক্ষণ করা সহজ হবে।
 
এসময় প্রাইম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান, উপ-ব্যবস্থাপনা পরিচালক গোলাম রাব্বানীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
এসই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।