ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ব্যাংকিং

অনিয়ম হলে কাউকে ছাড় নয়, জানালেন রূপালী ব্যাংক এমডি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৬
অনিয়ম হলে কাউকে ছাড় নয়, জানালেন রূপালী ব্যাংক এমডি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অনিয়ম রোধে শুদ্ধিভিযান শুরু করছে রূপালী ব্যাংক। ঋণ বিতরণ, আদায় এবং ব্যবসা সংক্রান্ত কোনো কাজে অনিয়ম পাওয়া গেলে রূপালী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী কাউকেই ছাড় দেওয়া হবে না।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রূপালী ব্যাংকের রংপুর বিভাগীয় ব্যবসায়িক অগ্রগতি পর্যালোচনা ও কর্মপরিকল্পনা নিধারণকল্পে ব্যবস্থাপক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. আতাউর রহমান প্রধান এ কথা জানিয়ে দেন। রংপুর শহরের স্থানীয় একটি হোটেলে এ সম্মেলনের আয়োজন করা হয়।

রূপালী ব্যাংকের এমডি বলেন,  ঋণ বিতরণের ক্ষেত্রে শহরমুখিতা পরিহার করতে হবে। শহরের বিকল্প হিসেবে  থানা, ইউনিয়ন এমনকি গ্রাম-গঞ্জে ঋণ বিতরণ করা হবে। এক্ষেত্রে বৃহৎ ঋণ বিতরণ না করে এসএমই সহ ক্যাশ ক্রেডিট (সিসি) ঋণ বিতরণে ব্যাপক উদ্যোগ নিতে হবে।

তিনি বলেন, আমি রূপালী ব্যাংকে একটি চ্যালেঞ্জ নিয়ে এসেছি। আর এ চ্যালেঞ্জ বাস্তবায়নে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। রূপালী ব্যাংক আমাদের মাতৃসমতুল্য। তাই মায়ের সঙ্গে কোনোভাবেই প্রতারণা করা যাবে না। সততা, দক্ষতা এবং আন্তরিকতার সঙ্গে গ্রাহকদের সেবা প্রদান করতে হবে।

ব্যবসা বৃদ্ধির কথা তুলে ধরে আতাউর রহমান বলেন, আমি অ্যাগ্রেসিভ ব্যাংকিং করতে চাই,  ডেসপারেট ব্যাংকিং নয়। তবে সকল ক্ষেত্রেই আইন-কানুন বা নিয়ম নীতির মধ্য থেকেই ব্যাংকিং করতে হবে। কোনোভাবেই নিয়ম-নীতি লঙ্ঘন করা যাবে না। ব্যাংকের কোনো কর্মকর্তা যদি নিয়ম-নীতি অমান্য করে ব্যাংকিং করেন তাহলে এর দায়-দায়িত্ব তাকেই নিতে হবে। এ জন্য ব্যাংক দায়ী থাকবে না। আর দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। কোনোভাবেই ছাড় দেওয়া হবে না।

রূপালী ব্যাংকের উন্নয়ন নিয়ে এমডি বলেন, আমি রূপালী ব্যাংকের উন্নয়ন রংপুর থেকেই কাজ শুরু করতে চাই। পর্যায়ক্রমে সারাদেশে উন্নয়নের এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপক আব্দুল মজিদ শেখ। এতে সভাপতিত্ব করেন ব্যাংকের রংপুর বিভাগীয় মহাব্যবস্থাপক মো. কাইসুল হক। এছাড়া সম্মেলনে রংপুর বিভাগের ব্যাংকের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad