ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

ব্যাংকিং

চুরি হওয়া অর্থই সিআইডির ‘ক্লু’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
চুরি হওয়া অর্থই সিআইডির ‘ক্লু’

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে চুরি হওয়া অর্থই ক্লু হিসেবে ধরে তদন্ত কাজ শুরু করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

মঙ্গলবার (২২ মার্চ) বিকেলে মতিঝিলে বাংলাদেশ ব্যাংক গভর্নরের সঙ্গে বৈঠকে শেষে সিআইডির অতিরিক্ত উপ-মহাপরিদর্শক শাহ আলম সাংবাদিকদের এ কথা জানান।

শাহ আলম বলেন, গভর্নরের সঙ্গে সৌজন্য সাক্ষা‍ৎ করেছি। আমরা কি কাজ করছি এবং ভবিষ্যতে কোন জায়গায় কি ধরনের সহযোগিতা লাগবে সে বিষয়গুলো নিয়ে আমরা কথা বলেছি।

তিনি বলেন,  আমরা টাকাকে ট্র্যাক করে মূল হোতাকে চিহ্নিত করার চেষ্টা করছি। তার দেশি-বিদেশি লিংকগুলো কীভাবে চিহ্নিত করা যায় সে বিষয়ে কাজ করছি।

সিআইডির ডিআইজি সাইফুল আলমের নেতৃত্বে পরিচালিত তদন্ত কমিটির কাজের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, জানানোর মতো সময় একেবারেই হয়নি।

এদিকে সিআইডি টিম বেরিয়ে যাওয়ার পর ফরাস উদ্দিন তার কমিটির অপর সদস্যদের সঙ্গে বৈঠক করেন।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র শুভঙ্কর সাহা বলেন, তদন্ত কমিটির চেয়ারম্যান ফরাস উদ্দিন স্যার তার টিম নিয়ে বাংলাদেশ ব্যাংকে এসেছেন। আমরা তাকে টেকনিক্যাল সাপোর্ট দিচ্ছি। ফরাস উদ্দিন এসেই আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আলোচনা শুরু করেছেন, সরকার গঠিত তদন্ত কমিটির এটিই বাংলাদেশ ব্যাংকের সঙ্গে প্রথম বৈঠক।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, মার্চ: ২২, ২০১৬
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa